১৩ই ডিসেম্বর, ২০১৯ ইং , ২৮শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: mahfuz ahmed

আমার সম্পর্কে : প্রতিনিধি
প্রচ্ছদ বিভাগ বিনোদন

যেমন আছেন এন্ড্রু কিশোর

চিকিৎসার জন্য গত ৯ সেপ্টেম্বর সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ছাড়েন প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোর। বর্তমানে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই সংগীতশিল্পী। মূলত সেখানে হরমোনজনিত সমস্যার চিকিৎসা নিতে গেলে, পরীক্ষা-নিরীক্ষার পর তার শরীরে ক্যানসার ধরা পড়ে। আড়াই মাসের চিকিৎসায় গুণী এই শিল্পীর অবস্থা এখন বেশ ভালোর দিকে- এমনটাই জানিয়েছেন গুণী এই শিল্পীর শিষ্য সংগীতশিল্পী মোমিন বিশ্বাস।

এন্ড্রু কিশোরের সঙ্গে আলাপ করে তার শারীরিক অবস্থা সম্পর্কে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি পোস্ট ও ছবি প্রকাশ করেছেন মোমিন। তিনি জানান, গত ৯ সেপ্টেম্বর তিনি (এন্ড্রু কিশোর), তার স্ত্রী (লিপিকা এন্ড্রু) এবং সংগীতশিল্পী জাহাঙ্গীর সাঈদ সিঙ্গাপুরে যান। ১০ সেপ্টেম্বর থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা শেষে ১৮ সেপ্টেম্বর তার বায়োপসি রিপোর্ট পাওয়া যায় এবং তার শরীরে ক্যানসারের অস্তিত্ব পাওয়া যায়। অত্যন্ত ব্যয়বহুল এবং দীর্ঘকালীন এ চিকিৎসার তেমন কোনো পূর্ব প্রস্তুতি না নিয়ে গেলেও ডাক্তারদের পরামর্শে দ্রুত তার চিকিৎসা শুরু হয়।

বর্তমানে তিনি সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে ডাক্তার লিমসুন থাই এর তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছেন। এ পর্যন্ত তার ৩টি সাইকেলে ১২টি কেমোথেরাপি সম্পন্ন হয়েছে। আর আগামী ২৬ নভেম্বর থেকে কেমোথেরাপির পরবর্তী সাইকেল শুরু হবে এবং আরও ৩টি সাইকেলে আরও ১২টি কেমোথেরাপি সম্পন্ন করা হবে বলে সেখানকার ডাক্তাররা জানিয়েছেন। তার এ চিকিৎসা আরও প্রায় আড়াই থেকে তিনমাস চলবে বলেও ডাক্তাররা জানান।’

এদিকে,  সিঙ্গাপুরে যাওয়ার আগে গত ৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে এন্ড্রু কিশোরকে আমন্ত্রণ জানান। এ সময় তিনি এন্ড্রু কিশোরের শারীরিক সমস্যার খোঁজ খবর নেন এবং তার চিকিৎসার জন্য ১০ লাখ টাকার চেক তুলে দেন। জানা যায়, ইতিমধ্যে একটি বেসরকারি চ্যানেলের কর্তৃপক্ষ শিল্পীর চিকিৎসায় সহায়তায় আরও ১০ লাখ টাকা দিয়েছে।

জানা গেছে, এন্ড্রু কিশোরকে যে কেমোথেরাপি দেওয়া হচ্ছে তার প্রতিটির মূল্য প্রায় ৯ লাখ টাকা। এরই মধ্যে গুণী এই শিল্পীর চিকিৎসায় তার পরিবার কোটি টাকারও বেশি খরচ করে ফেলেছেন। প্রয়োজন আরও অনেক টাকার। তাই এত ব্যয় সামাল দিতে অনলাইনে ফান্ডিংয়ের আবেদন করেছেন তার স্ত্রী লিপিকা এন্ড্রু। আবেদন করা হয়েছে ‘গোফান্ডমি’ নামের একটি ওয়েবসাইটে।

Leave a comment