Home » বিপ্লবের জোড়া আঘাত

বিপ্লবের জোড়া আঘাত

বল হাতে নিজের প্রথম ওভারেই সাফল্য পেয়েছেন লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব। ইনিংসের সপ্তম ওভারে মাহমুদউল্লাহর হাতে ক্যাচ দিয়ে লোকেশ রাহুলকে ফিরিয়ে দিলেন এই তরুণ স্পিনার। ফেরার আগে ১৭ বলে ১৫ রান করেন করেন তিনি। নিজের তৃতীয় ওভারেও সফল বিপ্লব। মোহাম্মদ নাঈমের হাতে ক্যাচ দিয়ে এবার ফেরালেন শ্রেয়াসকে। ফেরার আগে ১৩ বলে ২২ রান করেন শ্রেয়াস।

এরআগে ম্যাচের প্রথম ওভারে ভারতীয় শিবিরকে নাড়িয়ে দেন শফিউল ইসলাম। ওভারের ষষ্ঠ বলে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মাকে সাজঘরে পাঠান এই অভিজ্ঞ পেসার। ফেরার আগে রোহিতের ব্যাট থেকে আসে ৯ রান।এই রিপোর্ট লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ১০.৩ ওভারে ৭৩ রান। তারা তিন উইকেট হারায়।  

এই ম্যাচে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছে তরুণ বাঁহাতি ব্যাটসম্যান মোহাম্মদ নাঈমের। এই কিছুদিন আগে ঘরের মাঠে আফগানিস্তান ও জিম্বাবুয়েকে নিয়ে খেলা ত্রিদেশীয় সিরিজের দলে ডাক পেলেও কোনো ম্যাচ খেলার সুযোগ পাননি তিনি। বাংলাদেশের ৬৭তম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামলেন তিনি ।

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে দীর্ঘ সাড়ে তিন বছর পর দলে ফিরেছেন পেসার আল আমিন হোসেন। তাঁর সঙ্গে আছেন মুস্তাফিজুর রহমান ও শফিউল ইসলামও। স্পিন আক্রমণে আছেন আমিনুল ইসলাম বিপ্লব। তরুণ আফিফ হোসেন ও মোসাদ্দেক হোসেন সৈকত আছেন একাদশে। অন্যদিকে ভারতীয় একাদশে অভিষেক হয়েছে শিবম দুবের।

বাংলাদেশ একাদশ : সৌম্য সরকার, লিটন দাস, মোহাম্মদ নাঈম, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, আমিনুল ইসলাম বিপ্লব, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান, আল আমিন হোসেন।

ভারত একাদশ : রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার, ঋষভ পন্ত, শিবম দুবে, ক্রুনাল পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, দিপক চাহার, খলিল আহমেদ। সুত্র: এনটিভি

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *