Home » অপ্রতিরোধ্য ওয়ার্নারে হোয়াইটওয়াশ শ্রীলঙ্কা

অপ্রতিরোধ্য ওয়ার্নারে হোয়াইটওয়াশ শ্রীলঙ্কা

তিন-তিনটি ‍টি-টোয়েন্টি শেষ হলো, তবু ডেভিড ওয়ার্নারকে আউট করা গেল না! ফর্মের তুঙ্গে থাকা অস্ট্রেলিয়ার ওপেনারের দুর্দান্ত পারফরম্যান্সে ঘরের মাঠে কুড়ি ওভারের সিরিজে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করেছে অস্ট্রেলিয়া। শুক্রবার তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি অস্ট্রেলিয়া জিতেছে ৭ উইকেটে।

সিরিজ নিশ্চিত হয়ে ছিল আগেই, মেলবোর্নে নেমেছিল অস্ট্রেলিয়া সফরকারীদের হোয়াইওয়াশ করার লক্ষ্যে। ওয়ার্নারের আরেকটি হার না মানা হাফসেঞ্চুরিতে সহজেই লক্ষ্যটা অর্জন করেছে তারা। কুশল পেরেরার ৫৭ রানে ভর দিয়ে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে শ্রীলঙ্কার করা ১৪২ রান ৩ ‍উইকেট হারিয়ে ১৪ বল আগেই টপকে যায় অস্ট্রেলিয়া।

শুক্রবার শেষ হওয়া তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে শ্রীলঙ্কা একবারও আউট করতে পারেনি ওয়ার্নারকে। আগের দুই ম্যাচের মতো মেলবোর্নেও তিনি অপরাজিত ছিলেন ৫৭ রানে। ৫০ বলে ৪ বাউন্ডারি ও ১ ছক্কায় সাজানো হার না মানা ইনিংসটি খেলে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন তিনি।

অস্ট্রেলিয়ান ওপেনার লঙ্কানদের বিপক্ষে সিরিজ শুরু করেছিলেন অপরাজিত ১০০ রানের ইনিংস খেলে। পরের ম্যাচে খেলেন হার না মানা ৬০ রানের ইনিংস। সেই ধারাবাহিকতায় লাসিথ মালিঙ্গারা শেষ টি-টোয়েন্টিতেও আউট করতে পারেননি ওয়ার্নারকে।

১৪৩ রানের লক্ষ্যে ম্যাচ ও সিরিজসেরার পুরস্কার জেতা বাঁহাতি ব্যাটসম্যানের সঙ্গে ওপেনিংয়ে দারুণ শুরু এনে দেন অ্যারন ফিঞ্চ। অস্ট্রেলিয়ান অধিনায়ক ২৫ বলে ১ চার ও ৩ ছক্কায় করেন ৩৭ রান। স্টিভেন স্মিথ অবশ্য সুবিধা করতে পারেননি, ৯ বলে করে যান ১৩ রান। ব্যর্থ হয়েছেন বেন ম্যাকডারমোটও (৫)। তবে ওয়ার্নারকে সঙ্গ দিয়ে স্বাগতিকদের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন অ্যাশটন টার্নার (১৫ বলে ২২*)।

লঙ্কান ব্যাটসম্যানদের ব্যর্থতার পর বোলাররাও সুবিধা করতে পারেননি। একটি করে উইকেট নিয়েছেন মালিঙ্গা, লাহিরু কুমারা ও নুয়ান প্রদীপ।

এর আগে প্যাট কামিন্স (২/২৩), কেন রিচার্ডসন (২/২৫) ও মিচেল স্টার্কের (২/৩২) তোপে সুবিধা করতে পারেননি সফরকারী ব্যাটসম্যানরা। ৪৫ বলে ৪ বাউন্ডারি ও ১ ছক্কায় সর্বোচ্চ ৫৭ রান করেন কুশল পেরেরা। ২০ রান আসে অভিষ্কা ফার্নান্ডোর ব্যাট থেকে। আর ১৭ রান করেন ভানুকা রাজাপাকশে।

সুত্র: ক্রিকইনফো

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *