২১শে জুলাই, ২০১৯ ইং , ৬ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: mahfuz ahmed

আমার সম্পর্কে : প্রতিনিধি
প্রচ্ছদ বিভাগ বিনোদন

‘ঈমান’ থেকে দূরে না সরতে অভিনয় ছাড়লেন দঙ্গলকন্যা জায়রা

অভিনয় ছাড়ার ঘোষণা দিয়েছেন ‘দঙ্গল’ খ্যাত অভিনেত্রী জায়রা ওয়াসিম।  ধর্ম, ঈমান ও ধর্মীয় বিশ্বাস থেকে দূরে সরে যাওয়ার ভয়ে এই সিদ্ধান্ত নিলেন তিনি।ক্যারিয়ারের প্রথম ছবিতেই বাজিমাত করেছিলেন কাশ্মীরি এই তরুণী।  আমির খানের হাত ধরে ‘দঙ্গল’ ও ‘সিক্রেট সুপারস্টার’ দিয়ে বলিউডের আলোচনায় উঠে আসেন।  এ ছাড়া প্রিয়ঙ্কা চোপড়ার সঙ্গে ‘দ্য স্কাই ইন পিঙ্ক’ নামে একটি সিনেমায় কাজ করেছেন তিনি।

তার এই সিদ্ধান্তের পরও আলোচনায় হয়েছে বলিউডে।  তবে ধর্ম পালনের কারণে তার এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন অনেকেই।অভিনয় ছাড়ার কারণ হিসেবে ভারতের জাতীয় পুরস্কারজয়ী এই অভিনেত্রী জানিয়েছেন, ধর্মবিশ্বাস বা ঈমান থেকে সিনেমা কিংবা তারকা-জীবন তাকে ক্রমশ দূরে ঠেলে দিচ্ছিল।  ফিল্মি ক্যারিয়ার তার বিশ্বাস এবং ধর্মের মাঝখানে এসে দাঁড়িয়েছে। এ কারণে ধর্মের সঙ্গে সম্পর্ক বিপন্ন হয়ে পড়েছিল।

ইনস্টাগ্রামে দেওয়া সাড়ে পাঁচ পাতার এক পোস্টে জায়রা লিখেছেন, পাঁচ বছর আগে তিনি যে সিদ্ধান্ত নিয়েছিলেন, তা চিরকালের জন্য তার জীবন বদলে ফেলেছে।  যে মুহূর্তে তিনি বলিউডে পা রেখেছিলেন, তার জন্য বিশাল জনপ্রিয়তার দরজা খুলে গিয়েছে।  তিনি সাধারণ মানুষের আলোচনার মূল বিষয়বস্তু হয়ে উঠছিলেন, সাফল্যের প্রতীক হিসেবে তাকে তুলে ধরা হয়েছিল এবং প্রায়ই তাকে তরুণদের রোল মডেল হিসেবে চিহ্নিত করা হত।

জায়রা আরও লিখেছেন, তিনি যা করতে চেয়েছিলেন বা হতে চেয়েছিলেন, তার কোনোটাই এগুলো নয়, তার কাছে সাফল্য এবং ব্যর্থতার যা ধারণা, তিনি সবে তা বুঝতে শুরু করেছেন।

‘দঙ্গল’ খ্যাত এই অভিনেত্রী লিখেছেন, ‘আমি বুঝতে পেরেছি আমি বহু দিন ধরেই অন্য একজন হয়ে ওঠার চেষ্টা চালাচ্ছিলাম।  এই জগৎ আমাকে অনেক ভালবাসা, সমর্থন, প্রশংসা দিয়েছে, কিন্তু এই জগৎ আর যেটা করেছে তা হল আমাকে ক্রমশ অবমাননার দিকে ঠেলে দিয়েছে, ক্রমশ অসচেতনভাবে আমি আমার ঈমান (বিশ্বাস) থেকে বেরিয়ে এসেছি।  কারণ, আমি এমন একটা পরিবেশে কাজ করতাম যা ক্রমাগত আমার ঈমানের মাঝে এসে দাঁড়াত, ধর্মের সঙ্গে আমার সম্পর্ক বিপন্ন হয়ে পড়েছিল। ’

আমিরের সঙ্গে দঙ্গল সিনেমায় অভিনয়ের সুবাদে এ পর্যন্ত ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড, ন্যাশনাল ফিল্ম অ্যাওয়ার্ড-ন্যাশনাল চাইল্ড অ্যাওয়ার্ড ফর একসেপশনাল অ্যাচিভমেন্ট পেয়েছেন জায়রা।

Leave a comment