১৯শে জুন, ২০১৯ ইং , ৫ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: shuddhobarta24@

আমার সম্পর্কে : This author may not interusted to share anything with others
প্রচ্ছদ বিভাগ এক্সক্লুসিভ

ঈদ আনন্দ দুই ‘গুই সাপে’র কোলাকুলি

অভিনব বললেও কম কিছু হয়। দুটি গুই সাপ একে অপরকে জড়িয়ে ধরেছে। ঢিপটিপ বৃষ্টিতে জলছবি হয়ে রয়েছে চারিদিক। তারই মাঝে ঝোপঝাড় ঘেরা রাস্তার পাশে এমন দৃশ্য চমকে দেয় সবাইকে। ঘটনা বাংলাদেশের শরিয়তপুর জেলার পালং এলাকার।

গুই সাপ বা গুঁই সাপ অথবা গুইল সাপ যা বলবেন তাতেই পরিচিত এই বিরল হতে চলা প্রাণী। কুমিরের মতো হেঁটে বেড়ায় তারা। সাপের চেরা জিভের মতো তাদের জিভ। চার হাত পা দিয়ে ঝোপঝাড় পেরিয়ে যায়। দেখলে গা শির শির করলেও এই ধরণের গুই সাপ মূলত নির্বিরোধী। তবে প্রাণী বিজ্ঞানীরা জানিয়েছেন এই একই প্রজাতির বৃহত্তম আকারটি মেলে ইন্দোনেশিয়ার কোমোডো দ্বীপে। তারা ভয়ঙ্কর। হিংস্র তাদের আচরণ। সেই ভয়াল প্রাণীটি কোমোডো ড্রাগন নামেই পরিচিত।

কিন্তু বাংলাদেশের শরিয়তপুরে যে দুটি গুই সাপকে কোলাকুলি করতে দেখা গিয়েছে তা নিরীহ প্রকৃতির। ঈদের আগের দিনে প্রকাশ্যেই দুটি প্রাণীর এমন আচরণে ছড়িয়েছে চাঞ্চল্য। সেই মুহূর্তের ঘটনা ক্যামেরায় ধরে রেখে সোশ্যাল সাইটে ছাড়েন স্থানীয় বাসিন্দা ফওয়াদ হাসান। ছবির সঙ্গে তিনি লিখেছেন- ” ঈদ আনন্দে ওরা কেন পিছিয়ে থাকবে। গুই সাপ এর ঈদ কোলাকুলি। কিছুক্ষণ আগে আমার দোকানের সামনে এই দৃশ্যটি ধারণ করেছিলাম সবাইকে ঈদ মোবারক”

এমন বিরল দৃশ্য হয়েছে ভাইরাল। ছবিটি ইউটিউবেও আপলোড করা হয়েছে। দেখে নিন বিরলতম এক আলিঙ্গন দৃশ্য।

Leave a comment