Home » সাইক্লোন আর শিল্প , কোনওটাই বাংলায় ঢুকবে না : মীর

সাইক্লোন আর শিল্প , কোনওটাই বাংলায় ঢুকবে না : মীর

বিভিন্ন সময়ে কারনে অকারনে বিতর্কে জড়িয়েছেন তিনি। বেশিরভাগ সময় তাঁর দিকে ধেয়ে এসেছ মৌলবাদের তীর। তিনি মীর। তবে রাজনৈতিক কোনও প্রসঙ্গ টেনে তিনি কোনওদিন মন্তব্য করেননি। সোশ্যাল মিডিয়াতেও এমন কোনওদিন কথাবার্তা বলেননি যা মনে হতে পারে তাতে রাজনৈতিক গন্ধ রয়েছে। এবার সেই বোমা ফাটালেন তিনি।নাম না করে রাজ্য সরকারের বিরুদ্ধে তিনি সরাসরি পোস্ট করেছেন সঙ্গে জুড়ে দিয়েছেন ফণী ঝড় শহরে আঘাত না হানার প্রসঙ্গ।

বিখ্যাত রেডিয়ো জকি মীর নিজের দুনিয়ায় থাকতেই পছন্দ করেন। স্বাধীনচেতা মনোভাবের বারংবার পরিচয় দিয়েছেন কিন্তু তাঁর সাম্প্রতিক সোশ্যাল মিডিয়া পোস্টে রাজনৈতিক গন্ধ স্পষ্ট। রাজ্যে শিল্প নেই শিল্প নেই করে মাঝে মাঝেই সোচ্চার হয় বিরোধীরা। সেই প্রসঙ্গকেই ঝড়ের সঙ্গে জুড়ে নিজের স্ট্যাটাস আপডেট দিয়েছেন মীর। তিনি ফলাও করে লিখেছেন ,’ সাইক্লোন আর শিল্প … কোনওটাই বাংলায় ঢুকবে না’। শনিবার সকাল ৮.৫৬ নাগাদ এই পোস্টটি করেন তিনি। এই পোস্টের সঙ্গে সঙ্গেই তা নিমেষে ভাইরাল হয়ে গিয়েছে।

মীরের পোস্ট এখনও পর্যন্ত শুধু শেয়ার করেছেন ৪২০০ জন, প্রতিক্রিয়া দিয়েছেন ১০ হাজার জন। কমেন্ট করেছেন ৭১৩ জন। তাঁকে এই প্রসঙ্গে জিজ্ঞাসা করা হলেও তিনি এর উত্তর দেননি। তবে তিনি যে সবসময়য়েই কথার সঙ্গে হিউমর পছন্দ করেন রাজ্যের শিল্পের সঙ্গে ফণী ধোঁকা দিয়ে অন্য জেলায় চলে যাওয়ার প্রসঙ্গ জুড়ে দেওয়া তারই প্রমান।

তবে বরাবরের মতো তিনি ওই পোস্টকে সরিয়েও দেননি। রাজনৈতিক বিশেষজ্ঞরা আবার বলছেন , ‘মীরের কথা এক দিক দিয়ে সত্যতা রয়েছে। অপরদিক দিয়ে এ নিয়ে বিতর্কে বসা যেতেই পারে’ কারণ তারা মনে করছেন শিল্পের কথা বললে সারা দেশেই এখন ভারী শিল্পের অবস্থা খুব খারাপ। তাই কেন্দ্র সরকারও যেমন ক্ষুদ্র শিল্পের উপর জোর দিচ্ছে তেমনই তা নিয়ে বিশেষভাবে ভাবছে পশ্চিমবঙ্গের তৃণমূল সরকার। ইতিমধ্যেই বেশ কয়েকটি ক্ষুদ্র এবং কুটীর শিল্পে উন্নতির হার ব্যাপক যার মধ্যে অন্যতম প্রমাণ তন্তুজের উন্নতি।

পাশাপাশি ডোকরা শিল্প থেকে শুরু করে মাদুর শিল্পে বিশেষ উন্নতি দেখা গিয়েছে। গ্রাম বাংলার মানুষকে যা স্বনির্ভর করার পথ দেখিয়েছে। সব মিলিয়ে যুক্তি ভুল যেমন নয় আবার পুরোপুরি সঠিক বলেও মনে করছেন না বিশ্লেষকরা।

প্রসঙ্গত এই পোস্টটি সম্ভবত তাঁরই একটি পোস্টের কমেন্ট থেকে নিয়ে এই পোস্টটি করেন। সকালবেলা ফণী আসছে না এই ধরনের একটি খবর শেয়ার করার পর তিনি সেটিতে সৌভিক কর্মকার নামে এক ব্যক্তি লেখেন , “ সাইক্লোন আর শিল্প … কোনওটাই বাংলায় ঢুকবে না’। সেই কমেন্টটিই কপি পেস্ট করে নিজের ফেসবুক ওয়ালে পোস্ট করেন মীর।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *