Home » বাংলার বাঘীনিরা ফাইনালে

বাংলার বাঘীনিরা ফাইনালে

মনিকা, মার্জিয়া ও তহুরা এই ত্রয়ীর গোলে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক গোল্ডকাপের ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। যদিও অসংখ্য সুযোগ মিস না হলে প্রতিপক্ষ মঙ্গোলিয়ার সঙ্গে গোল ব্যবধান আরও অনেক বেশি হতে পারত বাঘিনী কন্যাদের।

আজ ৩০ এপ্রিল মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ৩-০ গোলে জিতেছে গোলাম রব্বানী ছোটনের দল। শুরু থেকেই আক্রমণাত্মক খেলে বাংলাদেশের মেয়েরা। কিন্তু গোল পাচ্ছিল না। গোল শূন্য থেকেই প্রথমার্ধ শেষ হতে যাচ্ছিল। প্রথমার্ধে শেষে যোগ করা অতিরিক্ত দুই মিনিট কাজে লাগায় লাল-সবুজের দল। ৪৫ মিনিটে পেনাল্টি এরিয়ার মধ্যে থেকে মনিকার সরাসরি শট মঙ্গোলিয়ার জালে প্রবেশ করে। শেষ পর্যন্ত বাংলাদেশ এগিয়ে থেকে বিরতিতে যায়।

বিরতির পরও আক্রমণ চালিয়ে যায় বাংলাদেশ। তবে আক্ষেপ ছিল গোলের সুযোগ নষ্ট করার। ৪৮ মিনিটে মিডফিল্ডার মৌসুমীর জোরালো শট ক্রস বারের উপর দিয়ে যায়। ৫৮ মিনিটে মারিয়া মান্ডার জোরালো শট কোনোমতে ফিরিয়ে দেন গোলকিপার। তবে পরের মিনিটে স্টেডিয়ামে উপস্থিত দর্শকদের উল্লাসে মাতার সুযোগ করে দেন মার্জিয়া। মনিকার পাস ধরে এই ফরোয়ার্ড ডান দিক দিয়ে জালে বল ঢোকান তিনি।

ম্যাচ শেষ হওয়ার পাঁচ মিনিট আগে বাংলাদেশ তৃতীয় গোলের দেখা পায়। তহুরা বক্সের বাইরে থেকে শট নেন, প্রতিপক্ষ ডিফেন্ডারের গায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায় বল। শেষ দিকে তার শট বারের উপর দিয়ে গেলে জোড়া গোলের দেখা পাননি তিনি।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *