Home » চেতনায় রণাঙ্গনের ৭১’এর এসো মুক্তির গল্প শুনি অনুষ্ঠান অনুষ্ঠিত

চেতনায় রণাঙ্গনের ৭১’এর এসো মুক্তির গল্প শুনি অনুষ্ঠান অনুষ্ঠিত

সিলেট :: ‘চেতনায় রণাঙ্গনের ৭১’এর  উদ্যোগে আয়োজন করা হয়েছে এসো মুক্তির গল্প শুনি অনুষ্ঠান। সোমবার নগরীর মিরাবাজারস্থ দর্জিপাড়া এলাকায় ইডেন গার্ডেন স্কুল এন্ড কলেজে সকাল ১১টায় এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এতে মুহিবুর রহমান ফাউন্ডেশনের চেয়ারম্যান মুহিবুর রহমানের সভাপতিত্বে ও চেতনায় রণাঙ্গন ৭১এর প্রতিষ্ঠাতা আহবায়ক রকিবুল হাসান রুমনের সাবলীল উপস্থাপনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সিলেট সংরক্ষিত মহিলা আসনের এমপি আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সালমা  খাতুন চৌধুরী, আ ন ম এহিয়া,  প্রিন্সিপাল প্রেকৌশলী ডি. হাসান, ধ্রুব জ্যোতি দে। এতে সংবর্ধিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন গোলাপগঞ্জ মুক্তিযোদ্ধা কামান্ডার আলহাজ শকিকুর রহমান। উপস্থিত ছিলেন, সংগঠনের সদস্য সাজ্জাদুর রহমান, মাহমুদুল হাসান, মুরাদ, নাহিদ আহমদ, ও স্কুলের শিক্ষক-শিক্ষিকারা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, মাতৃভুমিকে ভালবাসার মধ্য দিয়ে ভালবাসার সৃষ্টি হয়। তিনি প্রথমে মুক্তিযোদ্ধা শফিকুর রহমানকে উদ্দেশ্য করে বলেন তিনি যোদ্ধের সময় ধন সম্পদ চাইতে পারতেন, অনেক কিছু করতে পারতেন, কিন্তু তিনি তখন বঙ্গবন্ধুর সপ্ন বাস্তবায়নে যোদ্ধে ঝাপিয়ে পড়েন মানুষের ন্যায অধিকার আদায়ের জন্য। তারা তখন যুদ্ধ করেছিলেন বলে ও অনেক শহীদের রক্তের বিনিময়ে আমরা পেয়েছি একটি স্বাধীন সোনার বাংলা। মুক্তিযোদ্ধাদের এই ত্যাগ তিতীক্ষা যাতে আমরা যাতে লালন করতে পারি সেই আশা ব্যক্ত করেন।  এসময় তিনি স্কুলের শিক্ষকদের উদ্দেশ্যে বলেন  এই স্কুলে এসে আমার খুব ভাল লাগছে। অত্যান্ত চমৎকার ভাবে সাজানো হয়েছে এই স্কুল। স্কুলের  এই ধারা যদি অব্যাহত তাকে তাহলে বাংলাদেশের মধ্যে একটি উজ্জল দৃষ্টান্ত স্থাপন করবে। অবিভাবকদের বলেন বাচ্চাদেরকে শুধু শিক্ষিত  করলে হবে না। তাদেরকে প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।
এছাড়াও বক্তব্য রাখেন জাহিরুল ইসলাম, মবরুর হোসেন সাজু।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *