১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ , ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: বিপ্র দাস বিশু বিত্রম

আমার সম্পর্কে : নির্বাহী সম্পাদক
প্রচ্ছদ বিভাগ সিলেট

গ্রেটার সিলেট সাইক্লিং এর আয়োজনে প্রথমবারের মতো সিলেটে ডুয়াথলন এর আয়োজন

সিলেট বিভাগের সকল পর্যায়ের সাইক্লিস্টদের উন্নয়নে কাজ করার লক্ষে ২০১৭ সালের মাঝামাঝি ‘গ্রেটারসিলেটসাইক্লিং’গ্রপটি তৈরী করা হয়। প্রাথমিক পর্যায়ে সিলেট সাইক্লিং কমিউনিটি, সিলেট সাইক্লিস্ট, সাইকেল ট্রাভেলার্স অফ সিলেট, মৌলভীবাজার সাইক্লিং কমিউনিটি, মৌলভীবাজার সাইক্লিং সোসাইটি, সাইক্লিস্ট অফ শ্রীমঙ্গল, বিয়ানিবাজার সাইক্লিস্টস, সুনামগঞ্জ সাইক্লিং কমিউনিটি, সাইকেল রাইডার্স অফ বড়লেখা, শমসেরনগর সাইক্লিংকমিউনিটির সমন্বয়ে তৈরী করা হয় এই গ্রপটি। সাইক্লিং কেসমগ্র বাংলাদেশে ছড়িয়ে দেয়া, পরিবেশ দূষন রোধ করা এবং সিলেট সহ অন্যান্য শহর কে সাইক্লিং সিটি হিসাবে গড়ে তুলতে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা ইহবে এই গ্রপের মূল লক্ষ্য। আর এরই ধারাবাহিকতায় ৩০ নভেম্বর রোজ শুক্রবার সকাল ৭ টায় সিলেট শহরে প্রথমবারের মতো অনুষ্ঠিত হচ্ছে গ্রেটার সিলেট চ্যালেঞ্জ ২০১৮। এটি একটি ডুয়াথলন প্রতিযোগিতা। প্রতিযোগীরা প্রথম
১কি.মি দৌড়ে গিয়ে ১২কি.মি বাইসাইকেল প্রতিযোগিতা করবেন এবং বাইসাইকেল প্রতিযোগিতা শেষ করে আরো ৫কি.মি দৌড়ে মূল প্রতিযোগিতা সম্পন্ন করতে হবে। উক্ত আয়োজন সিলেট শহরের টুকের বাজার তেমুখী পয়েন্ট থেকে শুরু হয়ে তেলী বাজার এর পয়েন্ট ঘুরে আবার তেমুখী পয়েন্ট, মদিনা মার্কেট, সুবিদ বাজার হয়ে পুলিশ লাইন স্কুলের সম্মুখে এসে সমাপ্ত হবে।
প্রতিযোগিতা পরবর্তী কবি নজরুল অডিটোরিয়ামের মুক্ত মঞ্চে এক সংক্ষিপ্ত সাংস্কৃতিক পরিবেশনা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠানের আয়োজন রয়েছে। উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকার ব্যাপারে সিলেট মেট্রোপলিটন পুলিশ এর অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোষ ঘোষ মহোদয় উপস্থিত থাকবেন বলে সদয় সম্মতি জ্ঞাপন করেছেন।
সিলেটে প্রথবারের মতো আয়োজিত এই অনুষ্ঠানে সকলকে উপস্থিত থেকে প্রতিযোগিদের কেউৎসাহ প্রদান করতে গ্রেটার সিলেট চ্যালেঞ্জ-২০১৮ এর আয়োজকদের পক্ষ থেকে অনুরোধ করা যাচ্ছে।

Leave a comment