Home » সিএমপি’তে গঠিত হল কাউন্টার টেরোরিজম ইউনিট

সিএমপি’তে গঠিত হল কাউন্টার টেরোরিজম ইউনিট

চট্টগ্রাম পুলিশের খাতায় যোগ হল আরেকটি বিশেষায়িত টিম। যা দেশের জঙ্গিবাদ ও আইনশৃঙ্খলা রক্ষায় ভুিমকা রাখবে। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মাহাবুবর রহমান, পিপিএম নবগঠিত কাউন্টার টেরোরিজম ইউনিটি’র উদ্বোধন করেন। ২৭শে নভেম্বর তারিখ ৪টায় দামপাড়া পুলিশ লাইনে নবগঠিত কাউন্টার টেরোরিজম ইউনিট উদ্বোধন করা হয়।

নবগঠিত কাউন্টার টেরোরিজম ইউনিট এর উপ-পুলিশ কমিশনার জনাব মোহাম্মদ শহীদুল্লাহ, পিপিএম মহোদয় অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথিকে অনুষ্ঠানে স্বাগত জানান।

পুলিশ কমিশনার মোঃ মাহাবুবর রহমান বলেন, ‘চট্টগ্রাম মেট্রোপলিটন এলাকায় জঙ্গিবাদ, উগ্রবাদ ও সন্ত্রাসীদের নির্মূল করতে সিএমপি’র কাউন্টার টেরোরিজম ইউনিট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। কাউন্টার টেরোরিজম এর মাধ্যমে সিএমপি’তে জঙ্গিবাদ ও উগ্রবাদ সৃষ্টিকারী ব্যক্তিদের শনাক্ত করে তাদেরকে আইনের আওতায় আনা সম্ভব হবে।’

তথ্যমতে, এই ইউনিটে একশত ১১জনের চাহিদা পাঠালেও প্রাথমিকভাবে বোম ডিসপোজল লজিস্টিক নানা উপকরণ সহ ৬৪ জন সদস্য নিয়ে যাত্রা শুরু করলো সিএমপির কাউন্টার টেরোরিজম।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) কুসুম দেওয়ান, অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) মাসুদ উল হাসান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) আমেনা বেগম, বিপিএম-সেবা, উপ-পুলিশ কমিশনার (পিওএম-বন্দর) হাসান মোঃ শওকত আলী, উপ-পুলিশ কমিশনার (সদর) শ্যামল কুমার নাথ, উপ-পুলিশ কমিশনার (সিএসবি) মোঃ আব্দুল ওয়ারীশ, উপ-পুলিশ কমিশনার (এমটি ও সরবরাহ) মোঃ মোখলেছুর রহমান, উপ-পুলিশ কমিশনার (পিওএম-উত্তর) মোঃ তারেক আহম্মেদ সহ অন্যান্য পুলিশ অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *