২৮শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ , ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: বিপ্র দাস বিশু বিত্রম

আমার সম্পর্কে : নির্বাহী সম্পাদক
প্রচ্ছদ বিভাগ সিলেট

কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়কে কালভার্ট ভেঙ্গে যোগাযোগ বন্ধ

কমলগঞ্জ :: লাউয়াছড়া জাতীয় উদ্যানের পাহাড়ি এলাকায় স্টিলের পাতের তৈরি কালভার্টের পাটাতন ভেঙ্গে কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়কে যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে। কালভার্টের মেরামত কাজ চলার কারণে মঙ্গলবার বিকাল সাড়ে ৪টা পর্যন্ত সড়কে যানবাহন চলাচল বন্ধ ছিল।

জানা যায়, জাতীয় উদ্যানের ভিতরে জানকীছড়া এলাকায় পুরাতন একটি জরাজীর্ণ কালভার্ট ভেঙ্গে সেখানে নতুন কালভার্ট নির্মাণের কাজ শুরু হয়। এ পথে যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে জরাজীর্ণ কালভার্টের উপর একটি স্টিলের কালভার্ট স্থাপন করা হয়। ভোর রাতে ১৫টি বৈদ্যুতিক পাকা খুঁটিবাহী একটি ট্রাক বিকল্প স্টিল সেতু পারাপারের সময় সেতুর পাটাতন ভেঙ্গে যায়। এরপর থেকে কমলগঞ্জের সাথে শ্রীমঙ্গলে সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। সকাল থেকে নুরজাহান-মাধবপুর চা বাগান হয়ে বিকল্প পথে যানবাহন চলাচল শুরু করছে।

সকাল থেকে সড়ক জনপথ বিভাগের কর্মীরা ভেঙ্গে পড়া কালভার্টের পাটাতন মেরামত কাজ শুরু হয়। ঘটনাস্থলে কাজ তদারকির দায়িত্বে থাকা সড়ক ও জনপথ বিভাগের কর্ম সহায়ক কর্মকর্তা দেবাশীষ দে জানান, স্টিল সেতুর পাটাতল ওয়েল্ডিং করার কাজ চলছে। মেরামত কাজ শেষ হতে কিছুটার সময় লাগবে। পাটাতন লাগানোর পর যানবাহন চলাচল স্বাভাবিক হবে। তবে স্টিল সেতুর উপর দিয়ে বেশী ভারী যানবাহন চলাচল করাটা ঝুঁকিপূর্ণ হবেও বলে তিনি শঙ্কা প্রকাশ করেন।

সড়ক ও জনপথ বিভাগের মৌলভীবাজারের নির্বাহী প্রকৌশলী শেখ সোহেল আহমদ কমলগঞ্জ-শ্রীমঙ্গল পথে পাহাড়ি এলাকায় বিকল্প একটি স্টিল সেতুর পাটাতন ভেঙ্গে সড়ক যোগাযোগ বন্ধ থাকার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, সড়ক জনপথের লোকজন ভেঙ্গে পড়া স্টিল সেতু মেরামত করছেন।

Leave a comment