৫ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ , ২০শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: বিপ্র দাস বিশু বিত্রম

আমার সম্পর্কে : নির্বাহী সম্পাদক
প্রচ্ছদ বিভাগ বাংলাদেশ

অজগরের পেট কেটে বের করা হলো মৃত হরিণ!

নিউজ ডেস্ক: রামু উপজেলার দক্ষিন মিঠছড়ি চেইন্দাস্থ বনতলায় একটি অজগর সাপ কেটে একটি মৃত হরিণ বের করেছে স্থানীয় কিছু ‘পাষাণ’ লোক। গত ১ জুলাই এই নির্মম ঘটনা ঘটে। বিশালাকার এই অজগর কেটে রাখার একটি ছবি ছড়িয়ে পড়ছে সর্বত্র তোলপাড় চলছে।

খোঁজ নিয়ে জানা গেছে, ১ জুলাই রবিবার বেলা ১২টার একটি অজগর সাপ বনতলাস্থ পাহাড়ি এলাকা থেকে ধরে কিছু লোক। পরে বিশাল অজগরটিকে হত্যা করে খন্ড খন্ড করে পেট থেকে একটি মৃত হরিণ শাবক বের করে আনে। এই ঘটনার খবর ছড়িয়ে পড়লে কাটা সাপটিকে অজ্ঞাতস্থানে নিয়ে যায় ওই ‘পাষাণ’ লোকজন। অজগর সাপটি প্রায় ২৭ ফুটের চেয়েও বেশি লম্বা বলে জানান প্রত্যক্ষদর্শীরা।

এদিকে এই ঘটনার একটি ছবি ফেসবুকে ছড়িয়ে পড়লে সর্বত্র তোলপাড় চলছে। এই ঘটনাটি অত্যন্ত নির্মম হওয়ায় সমালোচনার ঝড় চলছে। সাপটিকে হত্যাকারী ওই ‘পাষাণ’ লোকগুলোকে আইনের আনার দাবি জানিয়েছেন প্রকৃতিপ্রেমীসহ সাধারণ মানুষ।

এক পরিবেশবাদী বলেন, আল্লাহর সৃষ্টি ১৮ হাজার মাখলুকাতের মধ্যে মানব, দানব, জীন-পরী যেমন রয়েছে তেমনি রয়েছে জীববৈচিত্র ও বন্য প্রাণী। প্রত্যেক প্রাণী সকালে বেরিয়ে পড়ে তার রিযিক তালাশ করার জন্য। যদিও প্রাণীদের রিযিকের কোন নির্দিষ্ট স্থান নেই। কোন জায়গা থেকে তারা রিযিকর আহার করবে বা কোন জায়গায় রিযিক রয়েছে। কিন্তু সন্ধ্যার আগেই পেট ভরে আহার করে প্রতিটি প্রাণী নিজ বাসস্থালে ফিরে আসে। একটি অজগর তার আহার হিসাবে একটি প্রাণীকে শিকার করে আহার করল তাতে কোন সমস্যা হতে পারে না। কেননা এটি প্রকৃতির নিয়ম। আর সেই অরাজকতা করে পশুর চেয়েও খারাপ আচরণ করল কক্সবাজার রামুর দক্ষিণ মিঠাছড়ির চেইন্দা বনতলার ওই পাষাণ লোকজন।

 

 

Leave a comment