২রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ , ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: বিপ্র দাস বিশু বিত্রম

আমার সম্পর্কে : নির্বাহী সম্পাদক
প্রচ্ছদ বিভাগ বাংলাদেশ

বর, কনের বাবা ও ঘটকের জেল

অনলাইন ডেস্ক: লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় বাল্যবিয়ে দেয়ার দায়ে বর-কনের বাবা ও বিয়ার ঘটককে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার বিকেলে ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুর কুতুবুল আলম এ আদেশ দেন।

সাজাপ্রাপ্তরা হলেন-উপজেলার দহগ্রাম এলাকার কনের বাবা মকবুল হোসেন (৪৯), একই উপজেলার জোংড়া ইউনিয়নের খারিজা গ্রামের এন্তাহ উদ্দিনের ছেলে বরের বাবা আনারুল ইসলাম (৪৫) ও পাটগ্রাম পৌরসভার ইসলাম নগর এলাকার ঘটক নজরুল ইসলাম (৫৮)।

পাটগ্রাম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন জানান, দহগ্রামের মকবুল হোসেনের মেয়ের সঙ্গে জোংড়া খারিজা গ্রামের আনারুল ইসলামের ছেলের বাল্যবিয়ের আয়োজন করা হয়। সোমবার রাতে এমন খবর পেয়ে থানা পুলিশ অভিযান চালিয়ে বরের বাবা আনারুল, কনের বাবা মকবুল ও ঘটক নজরুল ইসলামকে আটক করে। পুলিশের অভিযানের আগেই এ বাল্যবিয়ে সম্পন্ন হয়।

আটকদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে তারা দোষ স্বীকার করেন। এতে বাল্যবিয়ে দেয়া ও সহায়তার অপরাধে কনের বাবা মকবুল হোসেনকে ১৫ দিন, বরের বাবা আনারুল ও ঘটক নজরুলের এক মাস করে বিনাশ্রম করাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

 

Leave a comment