Home » মেসিকে থামানোর মন্ত্র জানা নেই কারো’

মেসিকে থামানোর মন্ত্র জানা নেই কারো’

স্পোর্টস ডেস্ক : ক্লাব ফুটবলে একে অপরের ঘনিষ্ঠ বন্ধু ইভান রাকিতিচ এবং লিওনেল মেসি। স্প্যানিশ ক্লাব বার্সেলোনার গত কয়েক মৌসুমের অনেক সাফল্য লেখা হয়েছে এই দুই ফুটবলারের যুগলবন্দীতে। কিন্তু জাতীয় দলে ভিন্ন দুই দেশের হয়ে খেলেন রাকিতিচ এবং মেসি।

দুর্ভাগ্যবশত রাশিয়া বিশ্বকাপে একই গ্রুপেই পড়েছে রাকিতিচের ক্রোয়েশিয়া এবং মেসির আর্জেন্টিনা। ‘ডি’ গ্রুপে অন্যতম ফেভারিটও ধরা হচ্ছে এই দুল দলকেই। কিন্তু আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামার আগেই মেসি বন্দনায় মেতে উঠেছেন আর্জেন্টাইন তারকার ক্লাব সতীর্থ রাকিতিচ।
গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে ২১ জুন মুখোমুখি হবে আর্জেন্টিনা এবং ক্রোয়েশিয়া। আর্জেন্টিনার সেরা তারকা লিওনেল মেসিকে থামানোর কোন মন্ত্র শুধু ক্রোয়েশিয়া কেন, বিশ্বের কারোই জানা নেই বলে মন্তব্য করেছেন রাকিতিচ। আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচের দিন মেসির খেলা উপভোগ করা ছাড়া আর কোন উপায় থাকবে না বলে জানান তিনি।

স্প্যানিশ সংবাদমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে রাকিতিচ বলেন, ‘ফুটবলে মেসিকে থামানোর কোন কেউই জানে না। দালিচও (ক্রোয়েশিয়ান কোচ) জানেনা, আমিও জানিনা, কেউই জানেনা। আমরা কেবলমাত্র তার খেলা উপভোগ করতে পারি। আমরা নিজেদের সৌভাগ্যবান মনে করবো যে বিশ্বের সেরা খেলোয়াড়ের বিপক্ষে খেলার সুযোগ পাচ্ছি। আমাদের আরও দুইটি ম্যাচ থাকবে। মেসিদের বিপক্ষে স্বাভাবিক খেলা খেলে আইসল্যান্ড এবং নাইজেরিয়ার বিপক্ষে জিততেই হবে আমাদের।’

এসময় রাকিতিচ আরও জানান, এখনো পর্যন্ত বিশ্বকাপের স্বাদ না পাওয়াটা মেসির জন্য দুর্ভাগ্যের। তবে মেসির একার পক্ষে বিশ্বকাপ জেতা সম্ভব নয় এটিও মেনে নেন বার্সেলোনার এই মিডফিল্ডার। তবে বিশ্বকাপ জেতা বা না জেতার উপর ফুটবল ইতিহাসে মেসির শ্রেষ্ঠত্বে কোন পরিবর্তন আসবে না বলে মনে করেন রাকিতিচ।

 

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *