Home » নারী এশিয়া কাপে সাফল্যে সালমার

নারী এশিয়া কাপে সাফল্যে সালমার

নারী এশিয়া কাপে এর আগে সবকটি শিরোপাই জিতেছিল ভারত। ছয়বারের চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে তাই বাংলাদেশ একরকম আন্ডারডগই ছিল। সে দলটিকে হারিয়ে শিরোপার উল্লাস করেছেন বাংলাদেশের মেয়েরা। প্রথমবারের মতো কোনো আসরের শিরোপা জিতে খুবই আনন্দিত বাংলাদেশ অধিনায়ক সালমা খাতুন। ম্যাচ শেষে সে উচ্ছ্বাস ঝরে পড়ে তাঁর কণ্ঠে।

আসলেও তাই, এটি বাংলাদেশের ক্রিকেটে এক গৌরবোজ্জ্বল অধ্যায়। যা পারেনি ছেলেরা, তা এনে দিলেন মেয়েরা। বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে প্রথম কোনো ট্রফি জিতেছে নারী দল। দলের সাফল্যে উচ্ছ্বসিত সালমা খাতুন ম্যাচ শেষে বলেন, ‘সত্যিই এই আনন্দ ভাষায় প্রকাশ করার মতো নয়। এটি আমাদের জন্য অনেক বড় একটি অর্জন। আর তা ভালোলাগার তো বটেই।”

প্রতিপক্ষ ভারত, এমন দলের বিপক্ষে কি জয় পাওয়ার আশা করেছিল বাংলাদেশ? এমন প্রশ্নের উত্তরে সালমা খাতুন বলেন, আসলে আামাদের হারানোর কিছু ছিল না, আমাদের পাওয়ার অনেক কিছু ছিল। সেভাবেই খেলেছি বলেই এই সাফল্য এসেছে। অবশ্য আমাদের শুরুটা খুব একটা ভালো ছিল না, পারের প্রতিটি ম্যাচে মেয়েরা নিজেদের উজাড় করে দিয়েছে।”

“মেয়েদের এশিয়া কাপের ফাইনালে ভারতকে তিনি উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। নাটকীয়ভাবে এই ম্যাচ বাংলাদেশ জিতেছে শেষ বলে। এটি বাংলাদেশের ক্রিকেটে এক গৌরবোজ্জ্বল অধ্যায়। বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে প্রথম কোনো ট্রফি এটি।”

“ম্যাচে ভারতের করা ১১২ রানের জবাবে বাংলাদেশ সাত উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে। ব্যাটে-বলে অসাধারণ নৈপুণ্য দেখিয়ে রুমানা আহমেদ হন ম্যাচসেরা। তিনি বল হাতে নিয়েছেন দুই উইকেট, আর ব্যাট হাতেও সাফল্য পান। ২২ বলে ২৩ রানের একটি চমৎকার ইনিংস খেলেন।”

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *