২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ , ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: মোঃ মাহফুজ আহমদ

আমার সম্পর্কে : প্রতিনিধি
প্রচ্ছদ বিভাগ চাকরির খবর

আজ থেকে শুরু হচ্ছে ১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা

আজ শুক্রবার থেকে শুরু হচ্ছে ১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা। ঢাকাসহ দেশের ৮টি বিভাগের ২৪টি জেলা শহরে আজ ও আগামীকাল শনিবার দু’দিন এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রথমদিন আজ সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত স্কুল-২ ও স্কুল পর্যায়ের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। আগামীকাল হবে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত কলেজ পর্যায়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এক ঘন্টার ১০০ নম্বরের এই পরীক্ষা হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) ইতিমধ্যে তাদের ওয়েবসাইটে পরীক্ষার প্রবেশপত্র প্রকাশ করেছে।

এক বিজ্ঞপ্তিতে এনটিআরসিএ জানায়, ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা-২০২০ এর প্রিলিমিনারি স্কুল ও স্কুল-২ পর্যায়ের পরীক্ষা শুক্রবার সকাল ১০টা হতে ১১টা এবং কলেজ পর্যায়ের পরীক্ষা শনিবার সকাল ১০টা হতে সকাল ১১টা পর্যন্ত ৮টি বিভাগের ২৪টি জেলা শহরে অনুষ্ঠিত হবে। প্রিলিমিনারি পরীক্ষা শেষে ২৪টি জেলা হতে আগত OMR উত্তরপত্র ও অন্যান্য মালামাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকা কম্পিউটার কেন্দ্র, ১২/এ, ধানমন্ডি, ঢাকাতে গ্রহণ করা হবে।

“শুক্রবার ও শনিবার পরীক্ষা গ্রহণ কার্যক্রম পর্যবেক্ষণের জন্য সকাল ৯টা হতে এনটিআরসিএ’র কার্যালয়ে কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। ওই কন্ট্রোল রুমের টেলিফোন নম্বর ০২-৪১০৩০১২৪ এবং মোবাইল ০১৬৩৫৪০৫৮০১ ব্যবহার হবে। লিমিনারি পরীক্ষা সংক্রান্ত যে কোনো ধরণের সমস্যা সমাধানের জন্য টেলিফোন করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।”

Leave a comment