২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: মোঃ মাহফুজ আহমদ

আমার সম্পর্কে : প্রতিনিধি
প্রচ্ছদ বিভাগ সিলেট

সীমান্তিক কলেজ কর্তৃক কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠিত

বীর মুক্তিযোদ্ধা ড. আহমদ আল- কবির প্রতিষ্ঠিত  “সীমান্তিক ট্রাস্ট” পরিচালিত “সীমান্তিক কলেজ” কর্তৃক ২০২১ সালের এস.এস.সি উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের জন্য এক জাঁকঝমকপূর্ণ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সিলেট মহানগরের উপশহরে অবস্থিত বীর মুক্তিযুদ্বা ড. আহমেদ আল কবির সীমান্তিক কমপ্লেক্স এর কনফারেন্স রুমে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অত্র কলেজের ভাইস প্রিন্সিপাল মাছুমা আক্তার এর সভাপতিত্বে অনুষ্ঠানে  প্রধান অতিথির বক্তব্যে সীমান্তিক এর পরিচালক(শিক্ষা ) বিশিষ্ট শিক্ষাবিদ, অধ্যক্ষ মো: আব্দুর রউফ তাপাদার, নারী শিক্ষার অগ্রগতি ও শিক্ষার্থীদের ভবিষ্যৎ স্বপ্ন নিয়ে আলোচনা করেন। তিনি বলেন  ‘‘বর্তমানে নারীরা আর পিছিয়ে নেই। বেগম রোকেয়ার মতো নারী শিক্ষাকে এগিয়ে নিতে সীমান্তিক কাজ করে যাচ্ছে।” এছাড়াও তিনি সীমান্তিক কলেজের নানান সুযোগ সুবিধা সম্পর্কে অবগত করেন


জীববিজ্ঞান প্রভাষক  মাহফুজুর রহমান ও গনিত প্রভাষক  হেলেনা আকতার জেনি এর যৌথ পরিচালনায়  কলেজের শিক্ষার্থী সাজেদা বেগম এর পবিত্র কোরআন থেকে তিলাওয়াত ও আখিঁ রানী এর গীতা পাঠের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে  নবাগত শিক্ষার্থীদের উদ্দেশ্য স্বাগত বক্তব্য রাখেন সীমান্তিক আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক জয়নাল আবেদিন।এছাড়াও  সংবর্ধিত শিক্ষার্থীদের উদ্দেশ্য বক্তব্য রাখেন  “নতুন দিন” প্রজেক্টের প্রজেক্ট ম্যানেজার রুহুল আমীন, HRDC ম্যানেজার ফাতেহা জান্নাত মৌ ও কো-অর্ডিনেটর মোঃ হারুন রশিদ সহ “সীমান্তিক ট্রাস্ট পরিচালিত সীমান্তিকের শিক্ষা প্রতিষ্ঠান সমুহের সম্মানিত শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ । সকলের বক্তব্যের পর পর সংবর্ধিত শিক্ষার্থীদেরকে সীমান্তিক কলেজের পক্ষ থেকে কলম, ক্যালেন্ডার ও ক্রেস্ট উপহার দেওয়া হয়।উক্ত অনুষ্ঠানের মাধ্যমে সিলেট মহানগরের বিভিন্ন উচ্চ বিদ্যালয় থেকে আগত দুইশতাধিক ছাত্রীকে উক্ত অনুষ্ঠানে সংবর্ধনা দেয়া হয়।

দ্বিতীয় পর্বে  অত্র প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাধ্যমে সাংস্কৃতিক অনুষ্ঠানের পর আপ্যায়ন এর মাধ্যমে অনুষ্ঠানের সফল সমাপ্তি ঘটে ।

Leave a comment