১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ , ৩রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: আশফাকুর রহমান

আমার সম্পর্কে : বার্তা বিভাগ প্রধান
প্রচ্ছদ বিভাগ করোনা

একদিনে শনাক্ত আরও ২৯১ জন

গত ২৪ ঘণ্টায় তার আগের ২৪ ঘণ্টার তুলনায় করোনায় নতুন শনাক্ত বেড়েছে, তবে কমেছে মৃত্যু। গত ২৪ ঘণ্টায় (২০ ডিসেম্বর সকাল ৮টা থেকে ২১ ডিসেম্বর সকাল ৮টা পর্যন্ত) করোনায় শনাক্ত হয়েছেন ২৯১ জন। এর আগের ২৪ ঘণ্টায় শনাক্ত হন ২৬০ জন। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন একজন, গতকাল দুই জনের মৃত্যুর কথা জানানো হয়েছিল।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতরের করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, নতুন শনাক্ত হওয়া ২৯১ জনকে নিয়ে দেশে সরকারি হিসাবে এখন পর্যন্ত করোনা আক্রান্ত শনাক্ত হলেন ১৫ লাখ ৮১ হাজার ৬৩৪ জন এবং মারা যাওয়া একজনকে নিয়ে মোট মারা গেলেন ২৮ হাজার ৫১ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২৬৪ জন। তাদের নিয়ে দেশে করোনা থেকে মোট সুস্থ হয়ে উঠলেন ১৫ লাখ ৪৬ হাজার ৭১ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২০ হাজার ৭৬১টি, আর পরীক্ষা করা হয়েছে ২০ হাজার ৯০৯টি। দেশে এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ১৩ লাখ ছয় হাজার ৯৩৮টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৭৯ লাখ ৪৯ হাজার ৭৪১টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৩৩ লাখ ৫৭ হাজার ১৯৭টি।

গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার এক দশমিক ৩৯ শতাংশ, আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৯৯ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৫ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৭৭ শতাংশ।

মারা যাওয়া ব্যক্তি পুরুষ জানিয়ে অধিদফতর জানাচ্ছে, তাকে নিয়ে দেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৯৪৬ জন এবং নারী ১০ হাজার ১০৫ জন।

২৪ ঘণ্টায় মারা যাওয়া ওই ব্যক্তির বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে। তিনি সিলেট বিভাগের বাসিন্দা। সরকারি হাসপাতালে মারা যান তিনি।

Leave a comment