Home » এসএমপি‘র মাসিক কল্যাণ সভা ও অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত

এসএমপি‘র মাসিক কল্যাণ সভা ও অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত

সিলেট মেট্রোপলিটন পুলিশ সিলেট মহানগরে নভেম্বর/২০২১ খ্রিঃ এর মাসিক কল্যাণ সভা ও অপরাধ পর্যালোচনা সভা হয় । আজ ১০/১১/২০২১ খ্রিঃ তারিখ সকাল ১১:০০ ঘটিকায় এসএমপি পুলিশ লাইন্সের ড্রিল শেডে নভেম্বর/২০২১ খ্রিঃ এর মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়। উক্ত কল্যাণ সভায় সভাপতিত্ব করেন সম্মানিত পুলিশ কমিশনার জনাব মোঃ নিশারুল আরিফ মহোদয়। সভায় উপস্থিত ছিলেন এসএমপি‘র অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) জনাব পরিতোষ ঘোষ, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অবস) জনাব মোঃ শফিকুল ইসলাম, উপ-পুলিশ কমিশনার (সদর)মোঃ কামরুল আমিন, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) জনাব ফয়সল মাহমুদ, উপ-পুলিশ কমিশনার (ডিবি) জনাব তোফায়েল আহমেদ, উপ-পুলিশ কমিশনার (উত্তর) জনাব আজবহার আলী শেখ পিপিএম সহ সকল অতিঃ উপ-পুলিশ কমিশনারগণ, সহকারী পুলিশ কমিশনার ও সকল থানার অফিসার ইনচার্জগণ, আর আই পুলিশ লাইন্স, বিভিন্ন পদমর্যাদার অফিসার ও ফোর্সগণ। সম্মানিত পুলিশ কমিশনার মহোদয় উপস্থিত পুলিশ সদস্যদের জিজ্ঞাসাবাদে বিভিন্ন বিষয়ে মতামত গ্রহণসহ শীঘ্রই তা সমাধানে আশ্বস্ত করেন। তিনি বিগত মাসে পুলিশি কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন এবং সকলকে ধন্যবাদ জানান। ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ বাংলাদেশ মহোদয়ের নির্দেশিত পুলিশিং, পুলিশের ইমেজ, সোশ্যাল মিডিয়া ব্যবহার সংক্রান্ত নির্দেশনা বলী, শৃঙ্খলা- ড্রেসকোড বজায় রেখে পেশাদারিত্বের সাথে ডিউটিসহ বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা প্রদান করেন।তিনি বলেন ভাল কাজের জন্য যেমন পুরস্কার প্রদান করা হয় তেমনি কোন পুলিশ সদস্য খারাপ কাজ করলে তাকে অবশ্যই শাস্তি ভোগ করতে হবে। এছাড়া উক্ত অনুষ্ঠানে এসএমপি‘র বার্ষিক ব্যাডমিন্টন টুর্নামেন্টের একক ফাইনালে চ্যাম্পিয়ান-সার্জেন্ট/আবু বক্কর শাওন, রানার আপ-এএসআই(নিঃ) এখতিয়ার উদ্দিন ভূঁইয়া, দ্বৈত- চ্যাম্পিয়ান- সার্জেন্ট/আবু বক্কর শাওন ও কং/২৭৭৩ বিলাশ, রানার আপ- এএসআই(নিঃ) এখতিয়ার উদ্দিন ভূঁইয়া ও কং/১০১৪ জুয়েল রানা দলের মধ্যে পুরস্কার বিতরণ করেন এএমপির কমিশনার জনাব মোঃ নিশারুল আরিফ মহোদয়।

দিবসের অন্য অংশে বেলা ১২.৩০ ঘটিকায় এসএমপি হেডকোয়ার্টার্স এর কনফারেন্স রুমে এসএমপির সম্মানিত পুলিশ কমিশনার মহোদয়ের সভাপতিত্বে নবেম্বর/২০২১ খ্রিঃ এর মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (সদর) জনাব পরিতোষ ঘোষ, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অবস) জনাব মোঃ শফিকুল ইসলাম, সিইও RAB-9 সিলেট লেঃ কর্নেল জনাব আবু মুসা মোঃ শরীফুল ইসলাম এএসসি, পিএসসি, কল্যাণ সভায় উপস্থিত সকল উপ-পুলিশ কমিশনারগণ, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনারগণ, সহকারী পুলিশ কমিশনারগণ ও অফিসার ইনচার্জগণ উপস্থিত ছিলেন।

উক্ত সভায় সকল থানার অফিসার ইনচার্জগণ তাদের থানা এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি তুলে ধরেন। তদন্তাধীন মামলাসমূহ দ্রুত নিষ্পত্তির জন্য এবং বিট পুলিশিং কার্যক্রমকে আরো বেগবান করার জন্য এসএমপির সকল থানার অফিসার ইনচার্জদের নির্দেশ প্রদান করেন সম্মানিত পুলিশ কমিশনার মহোদয়। তিনি মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অব্যাহত রাখার উপর গুরুত্ব আরোপ করেন। উপস্থিত বিভিন্ন ইউনিটের প্রতিনিধিগণ আইন-শৃঙ্খলা বিষয়ক তাদের গুরুত্বপূর্ণ মতামত ব্যক্ত করেন। সভায় মূলতবী মামলাসমূহের দ্রুত নিষ্পত্তি, ওয়ারেন্ট তামিল, রেজিস্ট্রার-পত্র হালনাগাদ রাখা, আইনশৃঙ্খলা প্রয়োগ ও মামলা তদন্তে বিজ্ঞ আদালত এবং অন্যান্য পুলিশ ইউনিট এর সাথে সার্বিক সমন্বয় রাখা, ট্রাফিক বিভাগ কর্তৃক যথাযথ ভাবে মোটরযান আইনে ব্যবস্থা নেয়া সহ গুরুত্বপূর্ণ বিষয়ে পর্যালোচনা করা হয়। সভায় বিগত মাসে বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্ঠ পুলিশ অফিসারগণ হলেন উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) জনাব মোহাঃ সোহেল রেজা পিপিএম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জনাব সালেহ উদ্দিন আহমেদ (ফোর্স, সদর ও প্রশাসন ), সহকারী পুলিশ কমিশনার জনাব মোঃ মাঈন উদ্দিন (এসি, দক্ষিণ সুরমা থানা), সহকারী পুলিশ কমিশনার জনাব মোঃ সামছুদ্দীন ভূঁইয়া (ফোর্স, সদর ও প্রশাসন), অফিসার ইনচার্জ জনাব মোঃ কামাল হাসান তালুকদার (দক্ষিণ সুরমা থানা), ইন্সপেক্টর জনাব সুমন কুমার চৌধুরী (তদন্ত, দক্ষিণ সুরমা থানা), ইন্সপেক্টর জনাব সঞ্জিত চন্দ্র দাস (ডিবি), ইন্সপেক্টর জনাব আল আমিন (ডিসিপ্লিন), ইন্সপেক্টর জনাব প্রদীপ কুমার সাহা (প্রশিকিউশন), ইন্সপেক্টর জনাব মোঃ হুমায়ুন কবির চৌধুরী (সিটিএসবি), টিআই জনাব মোঃ কামাল হোসেন (ট্রাফিক বিভাগ), এসআই জনাব স্নেহাশীষ পৈত (দক্ষিণ সুরমা থানা), এসআই জনাব শামীম উদ্দিন (ডিবি), এসআই জনাব সুদীপ্ত শেখর ভট্টাচার্য (প্রসিকিউশন), এসআই জনাব মোঃ শহীদুল হক (রেশন স্টোর), সার্জেন্ট জনাব মোস্তাফিজুর রহমান (ট্রাফিক বিভাগ), এসআই জনাব মোঃ আফজাল হোসেন (সিটিএসবি), এএসআই জনাব আপন মিয়া (দক্ষিণ সুরমা থানা), এএসআই জনাব মোঃ জহিরুল ইসলাম (কেন্দ্রিও বিজার্ভ), এটিএসআই জনাব বিপুল চন্দ্র দাস (ট্রাফিক বিভাগ), এএসআই জনাব মোহাম্মদ জামান ভূঁইয়া (সিটিএসবি), ড্রাইভার কং/৫৯০ নির্মল দেবনাথ এবং উত্তম কাজের স্বীকৃতি স্বরুপ নায়েক/১৮৬৪ মোঃ মেহেদী হাসান (গোপনীয়-১ শাখা, সদর ও প্রশাসন)।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *