Home » কোভিড-১৯: আমেরিকায় করোনায় মৃত্যু সাত লাখ ছাড়িয়েছে

কোভিড-১৯: আমেরিকায় করোনায় মৃত্যু সাত লাখ ছাড়িয়েছে

অনলাইন ডেস্ক:  করোনাভাইরাসের মহামারীতে আমেরিকায় মৃত্যুর সংখ্যা সাত লাখ ছাড়িয়েছে।দেশটিতে যখন বয়োবৃদ্ধ ও ঝুঁকিপূর্ণ পেশায় নিযুক্ত লোকজনকে করোনা প্রতিরোধী ভ্যাকসিনের তৃতীয় বা বুস্টার ডোজ দেয়া হচ্ছে তখন দেশটিতে মৃত্যুর সংখ্যা সাত লাখ ছাড়ালো।  খবর রয়টার্সের। প্রাণঘাতী এ মহামারিতে আমেরিকায় গত সপ্তাহে প্রতিদিন গড়ে দুই হাজার মানুষ মারা গেছে। দেশটিতে গত জানুয়ারি মাসে করোনায় সবচেয়ে বেশি মানুষ মারা গিয়েছিল।

এখনো করোনাভাইরাসে আমেরিকায় বেশি মানুষ মারা যাচ্ছে। সারাবিশ্বে করোনাভাইরাসে যে মানুষ মারা যাচ্ছে তার শতকরা ১৪ ভাগ শুধু আমেরিকাতেই মারা যাচ্ছে। এছাড়া, সারা বিশ্বের শতকরা ১৯ ভাগ মানুষ আমেরিকাতেই আক্রান্ত হচ্ছে।এ পর্যন্ত যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছে ৪ কোটি ৪৪ লাখ ৩ হাজার ৪০৫ জন এবং মারা গেছে ৭ লাখ ১৮ হাজার ৯৮৪ জন।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ১ লাখ ২০ হাজার ৮৭৬ জন এবং একই সময় মারা গেছে ১ হাজার ৮২১ জন। মৃত্যু সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরই আছে ব্রাজিল (৫ লাখ ৯৭ হাজার ২৯২ জন) এবং তৃতীয় স্থানে আছে ভারত ( ৪ লাখ ৪৮ হাজার ৬০৫ জন)। সারাবিশ্বে করোনা মহামারিতে মৃত্যুর সংখ্যা ৫০ লাখ ছুঁই ছুঁই করছে।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *