১৯শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ , ৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: বিপ্র দাস বিশু বিত্রম

আমার সম্পর্কে : নির্বাহী সম্পাদক
প্রচ্ছদ বিভাগ বাংলাদেশ

অন্তসত্বা গৃহবধুকে হত্যার অভিযোগ: স্বামী ও শাশুড়ি আটক

অনলাইন ডেস্ক: নীলফামারীর ডিমলায় ৭ মাসের অন্তসত্বা এক গৃহবধুকে যৌতুকের কারনে হত্যার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় গৃহবধুর স্বামী রেজাউল ইসলাম (৩০) ও শাশুড়ি রেজিয়া বেগম (৬০)কে এলাকাবাসী আটক করে পুলিশে দিয়েছে। ঘটনাটি ঘটেছে আজ শনিবার ভোরে উপজেলার নাউতারা ইউনিয়নের নাউতার ভাটিয়া পাড়া গ্রামে।
পুলিশ ও এলাকাবাসী জানায়, নীলফামারী জেলার ডিমলা উপজেলার নাউতারা ইউনিয়নের ভাটিয়া গ্রামের মৃত মজিবর রহমানের পুত্র রেজাউল ইসলাম এর সাথে একই ইউনিয়নের আকাশকুড়ি গ্রামের কছির উদ্দিনের কন্যা কোকিলা বেগম (২৪) এর সাথে গত পাঁচ বছর আগে বিয়ে হয়।

বিয়ের সময় কোকিলার পিতা মজিবর রহমান যৌতুক বাবদ ১লাখ ৫০হাজার টাকার মধ্যে নগদ ৭০হাজার টাকা বুঝে দেন। পরর্বতীতে বাকী যৌতুকের টাকা পরিশোধের প্রতিশ্রুতি দিলেও সংসারের অভাবের কারনে কোকিলার বাবা ২বছরের মাথায় আরো ৩০হাজার টাকা পরিশোধ করলেও পুরো টাকা পরিশোধ করতে ব্যর্থ হন। বাকী যৌতুকের টাকার জন্য কোকিলার স্বামী ও শাশুড়ি প্রায় সময় কোকিলাকে শারীরিক ও মানসিক নির্যাতন করে আসছিল।

ইতিমধ্যে কোকিলার দাম্পত্য জীবনে রুমানা (৩) নামের একটি কন্যা সন্তানের জন্ম হয়। রুমানা জন্মের পর হতে কোকিলার উপর স্বামী ও শাশুড়ির নির্যাতনের মাত্রা বেরে যায়। পরবর্তীতে গত শুক্রবার বিকাল ৫টার দিকে বাকী যৌতুকের টাকা নিয়ে কোকিলার সাথে স্বামী ও শাশুড়ির বাকবিতন্ডা হয়। এমতাবস্থায় শনিবার শেষ রাতে গৃহবধু কোকিলার স্বামী রেজাউল ইসলাম ও শাশুড়ি রেজিয়া বেগম এলাকাবাসীকে জানায় কোকিলা ফাঁস দিয়ে আতœহত্যা করেছে।

এলাকাবাসী ঘটনা স্থানে ছুটে এসে বুঝতে পারে যে, কোকিলাকে তার স্বামী, শাশুড়ি পিটিয়ে হত্যা করেছে। এসময় কোকিলার স্বামী রেজাউল ইসলাম ও শাশুড়ি রেজিয়া বেগম ঘটনাস্থল থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা কালে এলাকাবাসী তাদের আটক করে ডিমলা থানা পুলিশ কে খবর দেয়। খবর পেয়ে ডিমলা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ঘটনায় জড়িত স্বামী রেজাউল ইসলাম (৩০), শাশুড়ি রেজিয়া বেগম (৬০)কে আটক করে। পুলিশ কোকিলার লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নীলফামারী মর্গে প্রেরন করেছে।
ডিমলা থানার সাবইন্সপেক্টর ইমাদ উদ্দিন মোঃ ফারুক ফিরোজ বলেন, প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে কোকিলাকে হত্যা করা হয়েছে। এ ব্যাপারে ডিমলা থানায় একটি হত্যা মামলা দ্বায়ের করা হয়েছে।

 

Leave a comment