Home » অনূর্ধ ১০ বছর বয়সী ডেঙ্গু রোগীই প্রায় ২৫ শতাংশ

অনূর্ধ ১০ বছর বয়সী ডেঙ্গু রোগীই প্রায় ২৫ শতাংশ

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২৫৪ জন। তাদের মধ্যে ঢাকার হাসপাতালে ভর্তি হয়েছেন ১৯৭ জন এবং ঢাকার বাইরে ৫৭ জন। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এ তথ্য জানায়।

কন্ট্রোল রুম জানায়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়াদের মধ্যে বয়স বিবেচনায় শূন্য থেকে ১০ বছর বয়সীদের সংখ্যাই সর্বোচ্চ; ২৪ দশমিক ৭ শতাংশ। এরপর রয়েছে ১১ থেকে ২০ বছর। এই বয়সীরা ভর্তি হয়েছেন ২২ দশমিক এক শতাংশ। ২১ থেকে ৩০ বছরের মধ্যে রোগী ভর্তি হয়েছেন ১৮ দশমিক দুই শতাংশ, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১৪ দশমিক ৯ শতাংশ, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাত দশমিক আট শতাংশ, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয় দশমিক পাঁচ শতাংশ, ৬০ বছরের ঊর্ধ্বে তিন দশমিক দুই শতাংশ এবং শূন্য থেকে এক বছরের মধ্যে দুই দশমিক ছয় শতাংশ।

কন্ট্রোল রুম জানাচ্ছে, দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে রোগী ভর্তি আছেন এক হাজার ৪৯ জন। এরমধ্যে ঢাকা বিভাগের ৪৫ হাসপাতালে ৮৩৬ জন এবং অন্যান্য বিভাগের হাসপাতালে ভর্তি আছেন ২১৩ জন।

এ বছরে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৬ হাজার ৭০৫ জন। তাদের মধ্যে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ১৫ হাজার ৫৯৭ জন।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে ৫৯ জনের মৃত্যু হয়েছে বলেও জানিয়েছে কন্ট্রোল ‍রুম।

সূত্র: বাংলা ট্রিবিউন

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *