১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: shuddhobarta24@

আমার সম্পর্কে : This author may not interusted to share anything with others
প্রচ্ছদ বিভাগ সিলেট

ধ্রুবতারা সম্মেলনে শফিকুর রহমান চৌধুরী : দেশ ও সমাজ উন্নয়নে যুব সমাজের ভূমিকা অপরিসীম

নিজস্ব প্রতিবেদক : সিলেট জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি, সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী বলেছেন, দেশ ও সমাজ উন্নয়নে যুব সমাজের ভূমিকা অপরিসীম। বর্তমান সমাজ ব্যবস্থায় রাষ্ট্রের উন্নয়নে সরকারের পাশাপাশি যুব সমাজকে এগিয়ে আসতে হবে। নীতি, নৈতিকতা ও মানবিক কর্মকান্ড অবহেলিত সমাজকে উন্নয়নের উচ্চ শিকড়ে নিয়ে যেতে পারে।

২০ সেপ্টেম্বর সোমবার সকালে সিলেট নগরীর জিন্দাবাজারস্থ কবি নজরুল একাডেমীতে ধ্রুবতারা ইয়ুথ ডেভলপমেন্ট ফাউন্ডেশন সিলেট বিভাগ ও জেলা সম্মেলনে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
শফিকুর রহমান চৌধুরী বলেন, প্রতিটি পাড়া মহল্লায় অসহায় মানুষের পাশে দাড়ানোর জন্য সবাইকে আহবান জানাই। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রতি মুহুর্তে এদেশের মানুষের কল্যাণে কাজ করেছেন। আমরা তার আদর্শে অনুপ্রাণিত হয়ে বাংলাদেশকে বিশ্বের সামনে মানবিক রাষ্ট্র উপস্থাপন করতে চাই।

ধ্রুবতারা ইয়ুথ ডেভলপমেন্ট ফাউন্ডেশন সিলেট বিভাগীয় কমিটির সভাপতি ডাঃ নাজরা চৌধুরীর সভাপতিত্বে প্রধান আলোচকের বক্তব্যে ধ্রুবতারা নির্বাহী পরিচালক ও শ্রেষ্ট যুব সংগঠক অমীয় প্রাপন চক্রবর্তী অর্ক বলেন, তথ্য প্রযুক্তির এ যুগে আমাদের যুব সমাজকে ইতিবাচক দিকগুলোর পর্যালোচনা করে দেশকে এগিয়ে নিতে হবে। ইন্টারনেটের সঠিক ব্যবহারে নিজের সুন্দর ভবিষ্যত গঠন করা যায়। তাই যুব সমাজকে আগামীর সুন্দর বাংলাদেশ গঠনে তথ্য প্রযুক্তির খ্যাতকে কাজে লাগাতে হবে এবং নেতিবাচক প্রভাব থেকে দূরে থাকতে হবে।

ধ্রুবতারা ইয়ুথ ডেভলপমেন্ট ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আব্দুল বাতিন ও সিলেট বিভাগীয় কমিটির সাধারন সম্পাদক আজির উদ্দিন এর যৌথ পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট মহানগর যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক আসাদুজ্জামান আসাদ, ধ্রুবতারা ইয়ুথ ডেভলপমেন্ট ফাউন্ডেশন সিলেট বিভাগীয় কমিটির সহ সভাপতি ও যুবলীগ নেতা কবিরুল ইসলাম কবির,কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অলি আহমদ,সোসিয়ানের কর্মকর্তা সাহেদুল আলম শান্ত।

শুরুতে কোরআন তেলাওয়াত করেন সিলেট জেলার সহ সভাপতি এম এ শাহ শামীম,
গীতা পাঠ করেন সিলেট ধ্রুবতারার সদস্য ধ্রুব জোতি দে,
শুভেচ্ছা বক্তব্য রাখেন সিলেট জেলা ধ্রুবতারার সহ সভাপতি শহীদ আলী।
জাতীয় সংগীত পরিবেশন করেন সুমন দাশ ও হাছান।

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধ্রুবতারা ইয়ুথ ডেভলপমেন্ট ফাউন্ডেশন কেন্দ্রীয় অর্থ সম্পাদক মাসরুর আব্দুল কাদের।

ধ্রুবতারা ইয়ুথ ডেভলপমেন্ট ফাউন্ডেশন সিলেট বিভাগ ও জেলা সম্মেলনে নির্বাচন কমিশনের মাধ্যমে সিলেট বিভাগ ও জেলা কমিটির গঠন করা হয়। বিভাগীয় কমিটিতে ডাঃ নাজরা চৌধুরীকে সভাপতি ও আজির উদ্দিন কে সাধারন সম্পাদক এবং জেলা কমিটিতে জাকির নূর চৌধুরী কে সভাপতি ও আবু সুফিয়ানকে সাধারন সম্পাদক নির্বাচিত করে কমিটি অনুমোদন করা হয়। কমিটির অন্যান্য দায়িত্বপ্রাপ্তরা হলেন, জেলা কমিটির সহ সভাপতি শাহ এম শামীম, যুগ্ম সাধারন সম্পাদক মারুফ আহমদ, সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক উবেদ।

সম্মেলন শুরু পূর্বে অতিথি বৃন্দদের নিয়ে এক যুবর‍্যালী অনুষ্টিত হয়।

Leave a comment