Home » দেশে শনাক্তের হার ৬ শতাংশের নিচে

দেশে শনাক্তের হার ৬ শতাংশের নিচে

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন এক হাজার ৮৬২ জন এবং মারা গেছেন ৫১ জন। এ নিয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৭ হাজার ১০৯ জনের এবং শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৩৮ হাজার ২০৩ জন। এ দিন সুস্থ হয়েছেন ৩ হাজার ৫৪৯ জন এবং এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪ লাখ ৯৪ হাজার ৯০ জন। আর গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৬ শতাংশের নিচে নেমে এসেছে।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর)) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৫ দশমিক ৯৮ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৪৩ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ১৩ শতাংশ এবং মৃত্যু হার ১ দশমিক ৭৬ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩১ হাজার ১৬৪টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৩১ হাজার ১৪৯টি। এখন পর্যন্ত ৯৩ লাখ ৬৩ হাজার ৬০৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ ২৫ জন এবং নারী ২৬ জন।

মারা যাওয়াদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে আছেন ২ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৭ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৪ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৬ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন রয়েছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে মারা গেছেন ২৯ জন, চট্টগ্রামে ৮ জন, রাজশাহীতে ৪ জন, খুলনায় ৬ জন, বরিশালে ৩ জন এবং রংপুরে একজন।

২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৪১ জন এবং বেসরকারি হাসপাতালে ১০ জন।

সূত্র: বাংলা ট্রিবিউন

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *