Home » দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১১৪, শনাক্ত ৪৯৬৬ জন

দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১১৪, শনাক্ত ৪৯৬৬ জন

নিজস্ব প্রতিবেদন: গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন চার হাজার ৯৬৬ জন। এদের নিয়ে দেশে করোনায় সরকারি হিসাবে এখন পর্যন্ত শনাক্ত হলেন ১৪ লাখ ৭৭ হাজার ৯৩০ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ১১৪ জন। এ নিয়ে এখন পর্যন্ত মারা গেলেন ২৫ হাজার ৬২৭ জন।

বুধবার (২৫ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন সাত হাজার ৮০৮ জন। এদের নিয়ে মোট সুস্থ হলেন মোট ১৩ লাখ ৮৯ হাজার ৮৯ হাজার ৫৭১ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগৃহীত হয়েছে ৩৩ হাজার ৩৪৪টি, আর পরীক্ষা করা হয়েছে ৩৩ হাজার ৬৪০টি। দেশে এখন পর্যন্ত করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৮৭ লাখ ৫৪ হাজার ৬৫৪টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৬৪ লাখ ৮৭ হাজার ৭৭৫টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ২২ লাখ ৬৬ হাজার ৮৭৯টি।

গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার ১৪ দশমিক ৭৬ শতাংশ, আর এখন পর্যন্ত ১৬ দশমিক ৮৮ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৪ দশমিক শূন্য দুই শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৭৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১১৪ জনের মধ্যে পুরুষ ৬২ জন এবং নারী ৫২ জন। দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সরকারি হিসাবে মোট পুরুষ মারা গেলেন ১৬ হাজার ৭০৮ জন এবং নারী আট হাজার ৯১৯ জন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১১৪ জনের মধ্যে ৯১ থেকে ১০০ বছরের মধ্যে দুই জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে তিন জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২৫ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৪০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে পাঁচ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে রয়েছেন দুই জন।

এদের মধ্যে ঢাকা বিভাগের ৩৪ জন, চট্টগ্রাম বিভাগের ২৯ জন, রাজশাহী ও খুলনা বিভাগে ১৩ জন করে, বরিশাল বিভাগে চার জন, সিলেট বিভাগে নয় জন এবং রংপুর ও ময়মনসিংহ বিভাগের আছেন ছয় জন করে।

১১৪ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৯২ জন, বেসরকারি হাসপাতালে ১৫ জন এবং বাড়িতে সাত জ

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *