২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: আশফাকুর রহমান

আমার সম্পর্কে : বার্তা বিভাগ প্রধান
প্রচ্ছদ বিভাগ রাজনীতি

খালেদা জিয়ার জন্য আম পাঠিয়েছেন ইমরান খান

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জন্য আম উপহার পাঠিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। গতকাল সোমবার (২ আগস্ট) সন্ধ্যায় খালেদা জিয়ার গুলশানের বাসায় পাকিস্তান হাইকমিশন থেকে উপহারের আমের ঝুড়ি পৌঁছে দেওয়া হয়।

এ প্রসঙ্গে বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স সাংবাদিকদের বলেন, শুধু পাকিস্তানের পক্ষ থেকে আম নয়, জাপান থেকে চকলেট দেওয়া হয়, সউদি আরবের পক্ষ থেকে খেজুর, রাশিয়া, ইন্ডিয়া, ইউরোপসহ বিভিন্ন দূতাবাস থেকে উপহার আসে। সেটা শুধু বিএনপি বা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জন্য না, এটা প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী এবং আরো কয়েকটি রাজনৈতিক দলের কাছেও পাঠানো হয়।

তিনি আরো বলেন, আমাদের পক্ষ থেকেও ঢাকার সকল দূতাবাসে এবং আন্তর্জাতিক সংস্থায় উপহার পাঠানো হয়। বিভিন্ন সিজনে এসব ফলমূল পাঠানো হয়। পহেলা বৈশাখে পিঠাপুলি, যদি কোনো দূতাবাস বা সংস্থায় নারী থাকেন, ক্ষেত্রবিশেষে সেখানে শাড়িসহ নানা উপহার পাঠানো হয়। এগুলো মূলত সৌজন্যতার অংশ।

গত ১৭ জুন যুক্তরাষ্ট্র-ভারত-পাকিস্তানসহ ঢাকায় অবস্থিত বিদেশি দূতাবাস ও হাই কমিশনে মৌসুমী ফল আম উপহার দেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এর আগে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাক উপহার হিসেবে আম পাঠিয়েছে পাকিস্তান। গতকাল সোমবার (০২ আগস্ট) ঢাকায় নিযুক্ত পাকিস্তান হাইকমিশন এ তথ্য জানিয়েছে। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান‌কে শুভেচ্ছা উপহার হিসেবে এক হাজার কে‌জি হা‌ড়িভাঙ্গা আম উপহার হিসেবে পাঠিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা।

সূত্র: দৈনিক ইনকিলাব

Leave a comment