১৯শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ , ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: আশফাকুর রহমান

আমার সম্পর্কে : বার্তা বিভাগ প্রধান
প্রচ্ছদ বিভাগ সিলেট

ঝুঁকিপূর্ণ মার্কেটে দোকান খোলা সিসিকের জরিমানা

ঝুঁকিপূর্ণ ভবনে দোকান খোলা এবং সড়কে অবৈধভাবে গাড়ি পার্কিং এর বিরুদ্ধে সিসিকের ভ্রাম্যমান আদালত অভিযান করেছেন। স্থানীয় সরকার সিটি কর্পোরেশন আইন, সরকারি আদেশ অমান্য করে ঝুঁকিপূর্ণ ভবনে দোকান খোলা ও ভোক্তা অধিকার আইনে ৮ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করা হয় অভিযানে। অভিযুক্তদের ৩ হাজার ১শ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার (৮ জুন) নগরের বন্দরবাজার, জিন্দাবাজার, চৌহাট্টা ও দরগা গেইট এলাকায় সিলেট সিটি কর্পোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইয়াসমিন নাহার রুমা এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুনন্দা রায়ের ভ্রাম্যমান আদালত এই অভিযান পরিচালনা করেন। সরকারি আদেশ অমান্য করে ঝুঁকিপূর্ণ ভবনে দোকান খোলা রাখার অপরাধে দন্ডবিধি ১৮৬০ অনুযায়ী দুই ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা ও ৩শ টাকা করে জরিমানা করা হয় ভ্রাম্যান আদালতের অভিযানে।

স্থানীয় সরকার সিটি কর্পোরেশন আইন অমান্য করে অবৈধভাবে সড়কে গাড়ি পার্কিং করে নাগরিকদের চলাচলে বিঘ্ন সৃষ্টি করায় ৫ ব্যক্তির বিরোদ্ধে মামলা করেছেন ভ্রাম্যমান আদালত। প্রত্যেককে ৩শ টাকা করে জরিমানা করা হয়। এছাড়া ভ্রাম্যমান আদালতের অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার উৎপাদন ও পরিবেশনের জন্য এক রেস্টুরেন্টকে ভোক্তা অধিকার আইনে ১০০০ টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালতের অভিযানে সিসিকের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারীগণ সহ সিলেট মহানগর পুলিশের একটি দল উপস্থিত ছিলেন।

Leave a comment