Home » লেবানন থেকে ইজরায়েলকে লক্ষ্য করে রকেট হামলা

লেবানন থেকে ইজরায়েলকে লক্ষ্য করে রকেট হামলা

গাজায় ইসরায়েলি হামলার মুখোমুখি হওয়া ফিলিস্তিনিদের সমর্থনে বৃহস্পতিবার রাতে দক্ষিণ লেবাননের ইসরাইলের উপর রকেট গুলি চালানো হয়েছিল, লেবাননের নিরাপত্তা সূত্র জানিয়েছে।

তারা বলেছে যে লেবাননের সেনাবাহিনীর গোয়েন্দা সংস্থা হামলাকারীরা যে গাড়িটি এই ঘটনায় জড়িত তাদের একজন ফিলিস্তিনি নাগরিককে ব্যবহার করেছে এবং ধরেছিল। সূত্রগুলি সন্দেহভাজনকে সনাক্ত করতে পারে নি তবে জানিয়েছে যে সে ফিলিস্তিনি দলের অন্তর্গত।

লেবাননের সেনাবাহিনী পরে বলেছিল যে এটি ওই অঞ্চলে তিনটি রকেট উদ্ধার করতে ব্যর্থ হয়েছিল। সূত্র জানায়, সীমান্তের নিকটবর্তী কিলিলেহ গ্রামের উপকণ্ঠ থেকে চারটি রকেট নিক্ষেপ করা হয়েছিল। রকেটগুলি উত্তর ইস্রায়েলে শ্লোমি এবং নাহারিয়া লক্ষ্য করে লক্ষ্য করা হয়েছিল। কমপক্ষে দু’টি রকেট লেবাননের অঞ্চলগুলিতে পড়েছিল, অন্য দুটি কোথায় গিয়েছিল তা অবিলম্বে পরিষ্কার হয়ে জানা যায়নি ।

ইস্রায়েলি সেনাবাহিনী নিশ্চিত করেছে যে দক্ষিণ লেবানন থেকে তিনটি রকেট নিক্ষেপ করা হয়েছিল তবে তারা ভূমধ্যসাগরীয় অঞ্চলে অবতরণ করেছিল, এতে কোনও ক্ষতি বা হতাহত হয়নি।

এলাকার মার্কিন শান্তিরক্ষা বাহিনী সব পক্ষকে সংযম দেখানোর আহ্বান জানিয়েছে।

সূত্রগুলি জানিয়েছিল, রকেট গুলি চালানো হিজবুল্লাহর কাজ বলে মনে হয় না। ফিলিস্তিনি দলগুলির দক্ষিণ লেবাননের শরণার্থী শিবিরগুলিতে উপস্থিতি রয়েছে এবং গাজায় পূর্ববর্তী কয়েক দফা সহিংসতায় ইসরাইলের একই অঞ্চল থেকে কয়েকটি রকেট নিক্ষেপ করা হয়েছিল।

সূত্র: দ্য ডেইলি স্টার লেবানন

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *