Home » ২ মাস পর শনাক্ত হাজারের নিচে

২ মাস পর শনাক্ত হাজারের নিচে

দেশে করোনায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ২৬ জন, আর শনাক্ত হয়েছেন ৮৪৮ জন। শুক্রবার (১৪ মে) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর আগে গত ৮ মার্চ শনাক্ত ছিল ৮৪৫ জন। এরপর আর শনাক্ত হাজারের নিচে নামেনি। গত ২৪ মার্চ মারা যান ২৫ জন। এরপর আর মৃত্যুও এত কমেনি।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যানুযায়ী, শুক্রবার পর্যন্ত দেশে করোনায় মোট মারা গেছেন ১২ হাজার ১০২ জন এবং মোট শনাক্ত হয়েছেন ৭ লাখ ৭৯ হাজার ৫৩৫ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৫২ জন এবং এ পর্যন্ত মোট সুস্থ ৭ লাখ ২০ হাজার ৪৭১ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৭ হাজার ৫৬৭টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৭ হাজার ৮৩৫টি। এখন পর্যন্ত ৫৬ লাখ ৯৮ হাজার ৫২৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১০ দশমিক ৮২ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ৬৮ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৯২ দশমিক ৪২ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৫৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ১৯ জন পুরুষ এবং নারী ৭ জন। এ পর্যন্ত পুরুষ ৮ হাজার ৭৬২ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ৩ হাজার ৩৪০ জন।

শুক্রবার মারা যাওয়া ২৬ জনের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ ঊর্ধ্ব ১৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৭ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন এবং ৩১ থেকে ৪০ বছরের ১ জন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগেই মারা গেছেন ৯ জন, চট্টগ্রামে ৭ জন, রাজশাহীতে ২ জন, খুলনায় ৩ জন, সিলেটে ২ জন এবং রংপুরে ৩ জন মারা গেছেন। ২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ২১ জন এবং বেসরকারি হাসপাতালে ৫ জন।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *