Home » বিশ্বের সবচেয়ে জনপ্রিয় অ্যাথলিট কারা, দেখে নিন তালিকা

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় অ্যাথলিট কারা, দেখে নিন তালিকা

সারা বিশ্বে বাড়তে থাকা করোনা সংক্রমণের কারণে বহু স্পোর্টসের জনপ্রিয় বেশ কিছু প্রতিযোগিতা হয় স্থগিত আর না হয় পিছিয়ে দেওয়া হয়েছে। আশা করা হচ্ছিল ২০২১ সাল স্পোর্টসের দিক থেকে খুবই ব্যস্ত বছর হতে চলেছে। টি-২০ ক্রিকেট বিশ্বকাপ, ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ, টোকিও অলিম্পিক- সব মিলিয়ে বেশ ভালো কাটতে চলেছে স্পোর্টসপ্রেমীদের জন্য এই বছরটি। কিন্তু কোভিডের কারণে বেশ কিছু প্রতিযোগিতার ভবিষ্যৎ নিয়ে এক অনিশ্চয়তার সৃষ্টি হয়েছে। তবে তার প্রভাব কিন্তু এই স্পোর্টসগুলির সাথে জড়িত ক্রীড়াব্যক্তিত্বদের জনপ্রিয়তার ওপর পড়েনি।

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় অ্যাথলিট কে তা জানতে র‍্যাঙ্কার ডট কম(Ranker.com) একটি সমীক্ষা করে। তাতে উঠে আসা সেরা ৫ অ্যাথলিটের নাম নীচে দেওয়া হল। প্রসঙ্গত, র‍্যাঙ্কার ডট কম-এর(Ranker.com) তরফ থেকে প্রকাশিত তালিকায় ১২ নম্বরে নাম রয়েছে ভারতীয় জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির। জনপ্রিয়তার নিরিখে নোভাক জকোভিচ, সেরেনা উইলিয়ামসের থেকেও এগিয়ে রয়েছেন ভারত অধিনায়ক।

৫. কনর ম্যাকগ্রেগর

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় অ্যাথলিটের তালিকায় পাঁচ নম্বরে নাম রয়েছে আইরিশ বক্সার কনর ম্যাকগ্রেগরের। ম্যাকগ্রেগর স্পোর্টসের জগতের অত্যন্ত বড় একটি নাম। আভাবনীয় ফাইটিং দক্ষতা, সততা ও বেশ কিছু সময় কিছু বিতর্কের সাথে জড়িয়ে যাওয়া- এই সব কিছুই কিন্তু তাঁর জনপ্রিয়তার পিছনে কারণ হিসেবে উঠে এসেছে।

৪. রজার ফেডেরার

টেনিস কিংবদন্তি রজার ফেডেরারের নাম তালিকার চতুর্থ স্থানে রয়েছে। টেনিসের জগতে অভাবনীয় উচ্চতা অর্জন করা ও তাঁর সাথে কোর্টের বাইরে নিখাদ ভদ্র ও শান্ত মানুষ ফেডেরারের সারা বিশ্বে রয়েছে অগণিত অনুরাগী রয়েছে। তাই তাঁর নাম যে সেরা পাঁচে দেখতে পাওয়া যাবে যা খানিকটা আশা করাই যায়।

৩. উসেইন বোল্ট

জামাইকান স্প্রিন্টার উসেইন বোল্ট তাঁর ট্র্যাকের মধ্যে চরম চাপের মুহূর্তেও মাথা ঠান্ডা রাখা আর তাঁর বাইরে খোশমেজাজি ব্যবহারের দ্বারা সারা বিশ্বের অসংখ্য স্পোর্টস অনুরাগীর মন জয় করে নিয়েছেন। তাই তাঁর নাম এখানে দেখতে পাওয়া একটুও অবিশ্বাস্য নয়।

২. লিওনেল মেসি

আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার মেসি তাঁর অভাবনীয় ম্যাচ জেতানো পারফরম্যান্স, একের পর এক ট্রফি জয়- এসবের কারণে অত্যন্ত জনপ্রিয় একজন অ্যাথলিট। সারা বিশ্বে তাঁর অগণিত অনুরাগী রয়েছে, তাই তাঁর নাম তালিকার দুই নম্বরে দেখে অবাক হওয়ার কোনও কারণ নেই।

১. ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

পর্তুগালের কিংবদন্তি ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বিশ্বের সবচেয়ে জনপ্রিয় অ্যাথলিট। মাঠের মধ্যে তাঁর প্রতিদ্বন্ধী লিওনেল মেসিকে পিছনে ফেলে দিয়ে তিনি তালিকার এক নম্বরে স্থান করে নিয়েছেন। ম্যাচ জেতানো দুরন্ত সব পারফরম্যান্স ও মাঠের বাইরে সোশ্যাল মিডিয়ায় মিলিয়নে ফলোয়ার থাকা ক্রিশ্চিয়ানো যে তালিকায় এক নম্বরে তা কিছুটা জানা কথাই।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *