Home » করোনাভাইরাস : ৪০ হাজার কর্মীকে নগদ অর্থ ও রেশন দিচ্ছেন সালমান খান

করোনাভাইরাস : ৪০ হাজার কর্মীকে নগদ অর্থ ও রেশন দিচ্ছেন সালমান খান

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে দিশেহারা ভারত। সিনেমা ও টিভি শোর শুটিং স্থগিত রয়েছে। দ্বিতীয় দফায় মহারাষ্ট্র সরকার লকডাউন ঘোষণা করেছে। এ অবস্থায় বিপাকে পড়েছেন নিম্ন আয়ের চলচ্চিত্রকর্মীরা। মানুষের সাহায্যার্থে এগিয়ে আসছেন বলিউডের অনেক তারকা। গত বছরের মতো এবারও সহযোগিতার হাত প্রশস্ত করেছেন সুপারস্টার সালমান খান।

সূত্রের বরাতে বলিউডভিত্তিক প্রভাবশালী সংবাদমাধ্যম বলিউড হাঙ্গামার খবর, এবার ৪০ হাজার চলচ্চিত্রকর্মীকে সহায়তা করবেন সালমান খান। নগদ অর্থসহ দেবেন এক মাসের রেশন।

সূত্রটি পোর্টালটিকে জানায়, ৪০ হাজার চলচ্চিত্রকর্মীর ব্যাংক অ্যাকাউন্টে দেড় হাজার রুপি ট্রান্সফার করা হবে। এঁদের মধ্যে ২৫ হাজার কর্মী ফেডারেশন অব ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িসের (এফডব্লিউআইসিই) এবং বাকি ১৫ হাজার নারী কর্মী ফিল্ম সিটি ও অন্য স্টুডিয়োগুলোতে কাজ করেন। এ ছাড়া তাঁদের প্রত্যেককে এক মাসের রেশন দেওয়া হবে।

তিন দিন আগের খবর, কোভিড আক্রান্তদের সহায়তায় ‘রাধে’ সিনেমার লভ্যাংশ ত্রাণ তহবিলে অনুদান দেবেন সালমান খান ও জি এন্টারটেইনমেন্ট। সালমান খান ফিল্মস ও জি যৌথভাবে ‘গিভইন্ডিয়া’র সঙ্গে ত্রাণ কার্যক্রম নিয়ে কাজ করছে। তারা কোভিড আক্রান্তদের জন্য চিকিৎসাসামগ্রী, অক্সিজেন সিলিন্ডার, কনসেনট্রেটর ও ভেন্টিলেটরসহ প্রয়োজনীয় সামগ্রী দিচ্ছে।

সম্প্রতি কোভিডে মারা যান কর্ণাটকের ১৮ বছরের এক তরুণের বাবা। সেই তরুণকে রেশন ও শিক্ষাসামগ্রী দিয়ে সহায়তা করেছেন সালমান খান। করোনা-পরিস্থিতিতে সালমান খানের সঙ্গে যৌথভাবে সহায়তা কার্যক্রম পরিচালনা করছেন যুবসেনা নেতা রাহুল এস কানাল। তিনি একটি দৈনিককে জানিয়েছেন, তাঁরা ওই ছেলেটিকে খাদ্য ও শিক্ষাসামগ্রী দিয়েছেন। তিনি আরও জানান, প্রয়োজনে ছেলেটির জন্য আরও সাহায্য পৌঁছে দেবেন।

গেল বছর ভারতে যখন করোনা মহামারি বিরূপ প্রভাব ফেলেছিল, তখন ত্রাতার ভূমিকায় আবির্ভূত হয়েছিলেন সালমান খান। এ বছর ফের দেশটিতে করোনা ভয়াবহ রূপ ধারণ করেছে। কিছুদিন আগে পাঁচ হাজার করোনাযোদ্ধাকে খাদ্যসহায়তা দেন বলিউডের সাল্লু ভাই।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *