Home » প্রমাণ দিতে বিয়ের আসরেই নগ্ন কনে

প্রমাণ দিতে বিয়ের আসরেই নগ্ন কনে

দিল্লি: বিয়ের বাসরেই নগ্ন হতে বাধ্য করা হল কনেকে। অভাবনীয় এই ঘটনা ঘটেছে উত্তরপ্রদেশের মাহোবা জেলায়। মেয়েটির গায়ে চর্মরোগ রয়েছে, এই গুজব ছড়িয়ে পড়ায় পাত্রপক্ষের কয়েকজন আত্মীয়ার সামনে জামাকাপড় খুলে দেখাতে হয় তিজা নামের ওই কনেকে। পরে অবশ্য এই ঘটনায় ক্ষমা চেয়ে নিয়েছে পাত্রের পরিবার।

পাত্রী তিজাকে বিয়ে করতে এসেছিল পাত্র জয়হিন্দ। কিন্তু বিয়ে শুরু হওয়ার আগেই গোলমাল বাধে। কোনও ভাবে গুজব ছড়িয়ে পড়ে যে বিয়ের কনের গায়ে শ্বেতি রয়েছে। চর্মরোগ থাকা মেয়েকে বিয়ে করবে না বলে জানিয়ে দেয় জয়হিন্দ। তিজার শরীরে কোনওরকম চর্মরোগ নেই বলে তার পরিবারের তরফে বারবার জানানো হলেও মানতে নারাজ জয়হিন্দের পরিবার। বাধ্য হয়ে পুলিশের খবর দেয় পাত্রীপক্ষ। পুলিশ ও স্থানীয় পঞ্চায়েতের মধ্যস্থতায় পাশের একটি ছোট ঘরে পাত্রের কয়েকজন আত্মীয়ার সামনে পোশাক খুলে তার গায়ে যে শ্বেতি নেই তা দেখাতে বাধ্য হয় তিজা।

নিজেদের ভুল স্বীকার করে লিখিত ভাবে ক্ষমা চেয়েছে পাত্রপক্ষ। বিয়ে মিটে গিয়েছে তারপর। পাত্রপক্ষের বিরুদ্ধে নিজের অভিযোগ তুলে নিয়েছেন তিজার বাবা। কিন্তু নতুন জীবনে পা দেওয়ার পথে যে তিক্ত ও অপমানজনক অভিজ্ঞতার মুখোমুখ হলে তিজা, তা কি কোনওদিন ভুলতে পারবে সে?

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *