১৪ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ , ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: Md Mahfuz ahmed

আমার সম্পর্কে : প্রতিনিধি
প্রচ্ছদ বিভাগ জীবনযাপনসিলেট

সিলেট গোলাপগঞ্জ সামাজিক সংগঠন তারুণ্য’র সংবর্ধনা পেলেন মাহমুদ চৌধুরী

সিলেট গোলাপগঞ্জ সামাজিক সংগঠন তারুণ্য’র ২য় প্রতিষ্ঠাবার্ষিকীতে ‘মানুষ গড়ার কারিগর ও একজন গুনী শিক্ষক’ হিসেবে সমাজে বিশেষ ভূমিকা রাখায় সংবর্ধনা পেলেন সরকারি এম সি একাডেমি স্কুল ও কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক মাহমুদ চৌধুরী।

গত ২৭ মার্চ তারুণ্যের ভাবনায় আগামীর বাংলাদেশ শীর্ষক এক সেমিনারে সংগঠনের পক্ষে সম্মাননা স্মারক তুলে দেন বারাকা পতেঙ্গা পাওয়ার প্লান্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মঞ্জুর শাফি চৌধুরী এলিম। তিনি গোলাপগঞ্জ পৌরসভার ফুলবাড়ি পূর্বপাড়া দিঘিরপার গ্রামের বাসিন্দা। তার পিতার নাম আব্দুল কাদির চৌধুরী ও মাতা নুরুস সাবা চৌধুরী।

উল্লেখ তিনি ১৯৮৪-২০১৮ সাল পর্যন্ত গোলাপগঞ্জের সরকারি এমসি একাডেমি স্কুল ও কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করেন।

তাছাড়াও তিনি উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিএড গ্রামের শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন দীর্ঘ ১৩ বছর। বর্তমানে তিনি সীমান্তিক আইডিয়াল টিচার্স ট্রেনিং  কলেজে শিক্ষকতা সহ সিলেট উইমেন্স মডেল কলেজে অধ্যাপনার দায়িত্ব পালন করছেন।

তিনি ১৯৭৫ সালে চট্টগ্রাম রাউজানের গহিরা স্কুল থেকে এস এস সি পাশ করে পরবর্তীতে গহিরা কলেজ থেকে ১৯৭৭ সালে এইচ এস সি দেন এবং অনার্স-মাস্টার্স করেন চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে, বি এড প্রোগ্রাম চট্রগ্রাম বাকলিয়া সরকারি টিচার্স ট্রেনিং কলেজ থেকে।

Leave a comment