১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ , ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: Md Mahfuz ahmed

আমার সম্পর্কে : প্রতিনিধি
প্রচ্ছদ বিভাগ সিলেট

সিলেটে একুশে বর্ণমালার মিছিল

একুশে ফেব্রুয়ারি উপলক্ষে প্রতি বছরের মত এবারও বর্ণমালার মিছিলে করেছে সাংস্কৃতিক সংগঠন শ্রুতি। সংগঠনটির অনুষ্ঠানমালায় ছিল একুশের গান, কবিতা পাঠ ও বর্ণমালার মিছিল।

করোনার ক্রান্তিকাল পারি দিয়ে প্রতি বছরের মতো আজ রোববার (২১ ফেব্রুয়ারি) সকালে নগ্ন পায়ে একুশের সুরে বর্ণমালার মিছিল শুরু হয়। সবার হাতে হাতে ছিল বর্ণমালা আর কণ্ঠে ছিলো একুশের গান। সূর্যোদয়ের পরপরই গৌরবের বাংলা বর্ণমালা হতে নিয়ে খালি পায়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নতুন প্রজন্মের প্রতিনিধিরা শ্রদ্ধার্ঘ্য প্রদান করে শহীদ বেদীতে।

বর্ণমালা হাতে বর্ণমালার মিছিলে বারবার উচ্চারিত হয়েছে সেই সব শহীদর আত্মদানের কথা যাদের আত্মত্যাগের ফলে আমরা বাংলায় মা কে ‘মা’ বলে বলতে পারছি।

অনুষ্ঠানে শুরুতে স্বাগত বক্তব্য দেন শ্রুতির সদস্য সচিব সুকান্ত গুপ্ত। অর্চিতা ভট্টাচার্যের পরিচালনায় একুশের গান, আলোচনা ও কবিতায় অংশ নেন সুমন্ত গুপ্ত, ফারিহা মমতাজ, শ্রাবণ আচার্য্য, সন্দীপ রায়, সৃজন দাশ, সুস্মিতা ভট্টাচার্য, অনিক দেবনাথ, বাঁধন দাশ, তমা, প্রীতম, শ্রীরাধা দাশ কৃপা, তামান্না প্রত্যাশা, নিশিতা চৌধুরী, স্রোতস্বিনী স্নেহা, শান্তা চক্রবর্তী, ঐশ্বর্য কুণ্ডু শ্রেয়া, দীপ্ত, শশি, ঐশি প্রমুখ।

Leave a comment