২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ , ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: shuddhobarta24@

আমার সম্পর্কে : This author may not interusted to share anything with others
প্রচ্ছদ বিভাগ সিলেট

সিলেট চেম্বার অব কমার্সের ২০২০ সালের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

আজ ১৩ ফেব্রুয়ারী ২০২১ইং, শনিবার সকাল ১১:৩০ ঘটিকায় চেম্বার কনফারেন্স হলে দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র ২০২০ সালের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের মোঃ শোয়েব। স্বাগত বক্তব্যে তিনি বলেন, সিলেট চেম্বারের সংঘবিধি অনুযায়ী প্রতি পঞ্জিকা বছরে বার্ষিক সাধারণ সভা আয়োজন করা হলেও চলমান করোনা মহামারীর কারণে সরকারী নিষেধাজ্ঞা থাকায় নির্ধারিত সময়ের মধ্যে ২০২০ সালের বার্ষিক সাধারণ সভা আয়োজন করা সম্ভব হয়নি। তিনি বলেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সরকারের নির্দেশনা অনুযায়ী টানা কয়েক মাস ব্যবসা প্রতিষ্ঠান সমূহ বন্ধ থাকায় ব্যবসায়ীগণ চরম আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছেন। ব্যবসায়ীদের এ দুর্দিনে আমরা সিলেট চেম্বার অব কমার্সের পক্ষ থেকে সিলেটের ব্যবসায়ীদেরকে অতিরিক্ত ক্ষতির হাত থেকে রক্ষা করতে সরকারের বিভিন্ন পর্যায়ে প্রস্তাবনা ও সুপারিশ প্রেরণ করি। এছাড়াও ব্যবসায়ীদের অনুরোধের প্রেক্ষিতে আমরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, কর ও ভ্যাট বিভাগ, পরিবেশ অধিদপ্তর এবং ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সাথে মতবিনিময় করেছি, যাতে করোনাকালীণ সময়ে ব্যবসায়ীদেরকে লাইসেন্স গ্রহণ এবং ভ্যাট, ট্যাক্স আদায়ের জন্য অতিরিক্ত চাপ সৃষ্টি ও জরিমানা না করা হয়। তিনি করোনাকালীন সময়ে ব্যবসায়ীদের কল্যাণে প্রণোদনা প্যাকেজ ঘোষণা সহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণের জন্য সরকারের প্রতি ধন্যবাদ জানান।

সভায় সদস্যবৃন্দ বর্তমান কমিটির কার্যক্রমের ভূঁয়সী প্রশংসা করেন এবং ব্যবসায়ীদের কল্যাণে গৃহীত পদক্ষেপগুলোর জন্য সভাপতি ও পরিচালনা পরিষদকে ধন্যবাদ জানান। সদস্যগণ চলমান করোনা পরিস্থিতির মধ্যেও সিলেটের ব্যবসা-বাণিজ্যের উন্নয়ন, ফুটপাত দখলমুক্তকরণ, যানজট নিরসন সহ বিভিন্ন বিষয়ে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য চেম্বার নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান। সদস্যগণ চেম্বারের সাব কমিটিগুলোকে গতিশীল করার আহবান জানান এবং সদস্যগণকে কোভিড-১৯ ভ্যাক্সিন প্রদানের উদ্যোগ গ্রহণের জন্য চেম্বার নেতৃবৃন্দকে আন্তরিক ধন্যবাদ জানান। চেম্বার সভাপতি সদস্যদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন এবং সদস্যদের প্রস্তাবনা ও পরামর্শ অনুযায়ী ভবিষ্যতে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন। সভায় আলোচ্যসূচী অনুযায়ী ২০১৯ সালের বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী, ২০২০ সালের বার্ষিক প্রতিবেদন ও ২০১৯-২০২০ সালের অডিট রিপোর্ট অনুমোদিত হয় এবং ২০২০-২০২১ অর্থবছরের জন্য অডিটর নিয়োগ করা হয়।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি চন্দন সাহা, সহ সভাপতি তাহমিন আহমদ, পরিচালক মোঃ মামুন কিবরিয়া সুমন, মাসুদ আহমদ চৌধুরী, মোঃ সাহিদুর রহমান, পিন্টু চক্রবর্তী, আব্দুর রহমান, ফালাহ উদ্দিন আলী আহমদ, মোঃ আব্দুর রহমান (জামিল), মোঃ আতিক হোসেন, আলীমুল এহছান চৌধুরী, ওয়াহিদুজ্জামান চৌধুরী, আমিনুজ্জামান জোয়াহির, খন্দকার ইসরার আহমদ রকী, সাবেক সিনিয়র সহ সভাপতি মোঃ হিজকিল গুলজার, সাবেক সহ সভাপতি জুবায়ের আহমদ চৌধুরী ও সিলেট চেম্বারের সদস্যবৃন্দ।

Leave a comment