২৬শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ , ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: Md Mahfuz ahmed

আমার সম্পর্কে : প্রতিনিধি
প্রচ্ছদ বিভাগ আন্তর্জাতিক

বিশ্বের কোনো সামরিক শক্তিকেই ভয় করি না: ইরান

অনলাইন ডেস্ক: বিশ্বের কোন সামরিক শক্তিকেই ভয় করে না বলে হুশিয়ারি উচ্চারণ করেছে ইরান।

দেশটির বিপ্লবী গার্ডসের কমান্ডার মেজর জেনারেল হোসেইন সালামি পারস্য উপসাগরে মার্কিন সামরিক বাহিনীর শক্তি বৃদ্ধির জেরে ওই মন্তব্য করেন। খবর তাসনিম নিউজের।

মার্কিন বাহিনীকে ইঙ্গিত করে হোসেইন সালামি বলেন, ইরান বিশ্বে যে কোনো পরাশক্তিকেই মোকাবেলা করতে সর্বদা প্রস্তুত।

জেনারেল কাসেম সোলায়মানির প্রথম শাহাদতবার্ষিকী উপলক্ষ্যে তেহরানে আয়োজিত এক অনুষ্ঠানে বিপ্লবী গার্ডসের কমান্ডার এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ১৯৭৯ সালে ইসলামি বিপ্লবের পর থেকে ৪১ বছর ধরে আমরা আমাদের স্বাধীনতা শক্ত হাতে আকড়ে আছি।

এদিকে মার্কিন দৈনিক ওয়াশিংটন টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, ইরান বলেছে- বিদেশি সামরিক ও রাজনৈতিক নেতাদের কাপুরুষোচিতভাবে হত্যা করা আমেরিকা ও ইহুদিবাদী ইসরাইলের নিজস্ব কর্ম।

ওয়াশিংটন ও তেলআবিব এই কাজকে যেভাবে শিল্পে পরিণত করেছে; অন্য কোনো দেশের পক্ষে তা সম্ভব হয়নি। পত্রিকাটি বৃহস্পতিবার এক প্রতিবেদনে দাবি করে, ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হত্যা করার হুমকি দিয়েছেন।

পত্রিকাটি এমন সময় এ দাবি করে যখন প্রেসিডেন্ট রুহানি বৃহস্পতিবারই এক বক্তব্যে ডোনাল্ড ট্রাম্পকে ইরাকের সাবেক শাসক সাদ্দামের সঙ্গে তুলনা করেছিলেন।

তিনি বলেছিলেন, সাদ্দাম ইরানের বিরুদ্ধে আট বছরের যুদ্ধ চাপিয়ে দিয়েছিল এবং পরে তার সরকারের পতন হয়। অন্যদিকে ট্রাম্প গত তিন বছর ধরে ইরানের বিরুদ্ধে অর্থনৈতিক যুদ্ধ চালিয়েছেন এবং আগামী কয়েক সপ্তাহের মধ্যে তার প্রশাসনেরও পতন ঘটতে যাচ্ছে।

ট্রাম্প যেসব অপরাধ ও জুলুম করেছেন তার ফলে ইতিহাসে তার নাম লাঞ্ছিতদের সারিতে স্থান পাবে।

প্রেসিডেন্ট রুহানির এই বক্তব্যকে বিকৃতভাবে উপস্থাপনের জন্য ওয়াশিংটন টাইমসের কঠোর সমালোচনা করে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদে এক টুইটার বার্তায় বলেছেন, বিদেশি নেতাদের কাপুরুষোচিতভাবে হত্যা করা মার্কিন-ইসরাইলি বাণিজ্য; ইরানি নয়।

Leave a comment