১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ , ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: Md Mahfuz ahmed

আমার সম্পর্কে : প্রতিনিধি
প্রচ্ছদ বিভাগ সিলেট

সিলেট এমএজি ওসমানী মেডিকেলে পিসিআর মেশিন, চলছে পরীক্ষা

সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজের করোনাভাইরাস পরীক্ষার আরটি-পিসিআর মেশিন চারদিন পর সচল হয়েছে। গত শুক্রবার মেশিনটি বিকল হয়ে পড়ার পর কাল সোমবার বিকালে মেরামত শেষে রাত থেকে পুনরায় এখানে চলছে নমুনা পরীক্ষা।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় আজ মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত সোমবার বিকালে মেশিনটির মেরামত কাজ সম্পন্ন হয়। এরপর রাতে করা হয় কয়েকটি নমুনা পরীক্ষা। মঙ্গলবার থেকে পুরোদমে পরীক্ষা শুরু হয়েছে।

হিমাংশু লাল আরও বলেন, আরটি-পিসিআর মেশিনের পাওয়ার সাপ্লাইয়ে সমস্যা দেখা দিয়েছিল। একটি সার্কিট নষ্ট হয়ে যাওয়ায় এটি কাজ করছিল না। সেটি পুনঃস্থাপন করা হয়েছে।

জানা গেছে, গত শুক্রবার থেকে ওসমানীর আরটি-পিসিআর মেশিনটি বিকল হয়ে পড়ে। এতে চরম বিপাকে পড়েন বিদেশগামী যাত্রীরা। শনিবার বিদেশগামীদের কোনো পরীক্ষা হয়নি ওসমানীতে।

ফলে অনেকে ছুটে যান ঢাকায়। তাদের ভোগান্তির বিষয়টি মাথায় রেখে স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনায় বিদেশগামীদের জন্য বিকল্প হিসেবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে পরীক্ষার ব্যবস্থা করা হয়। তবে পরীক্ষায় ওসমানীর ল্যাবের টিমই কাজ করে। ওসমানীর ল্যাব সচল করতে গত শনিবার ঢাকা থেকে প্রকৌশলীরা আসেন।

Leave a comment