২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ , ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: Md Mahfuz ahmed

আমার সম্পর্কে : প্রতিনিধি
প্রচ্ছদ বিভাগ আন্তর্জাতিক

জাপানে করোনার চেয়ে আত্মহত্যা করে বেশি মানুষ মারা গেছে

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে প্রতিদিনই বাড়ছে মৃতের সংখ্যা। তবে করোনায় মৃত্যু ছাড়াও জাপানে আশঙ্কাজনক হারে বাড়ছে আত্মহত্যার সংখ্যা। এমনকি চলতি বছরের অক্টোবর পর্যন্ত করোনার চেয়ে আত্মহত্যায় জাপানে মারা গেছে বেশি মানুষ। দেশটির এক পরিসংখ্যানে উঠে এসেছে এ তথ্য।

ওয়ার্ল্ডোমিটারের দেওয়া তথ্য অনুযায়ী করোনাভাইরাসে জাপানে এ পর্যন্ত মারা গেছে দুই হাজার ৮৭ জন। কিন্তু জাপানের স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, দেশটিতে শুধু গত অক্টোবরে আত্মহত্যা করেছে দুই হাজার ১৫৩ জন। খবর সিএনএনের।

সামাজিক বিচ্ছিন্নতা, দীর্ঘ কর্মঘণ্টা, স্কুলে পড়াশোনার চাপের পাশাপাশি করোনায় আর্থিক অনিশ্চয়তার কারণেও আত্মহত্যার কথা ভাবছেন অনেক জাপানিজ। তবে তুলনামূলকভাবে জাপানে করোনায় মৃত্যুর সংখ্যা কমেছে।

গত বছর এ সংখ্যা ছিল ২০ হাজার। অক্টোবরে পুরুষের তুলনায় নারীদের আত্মহত্যার প্রবণতা বেড়েছে। নারীদের আত্মহত্যার হার বেড়েছে শতকরা ৮৩ ভাগ এবং পুরুষদের শতকরা ২২ ভাগ।

টোকিওর ওয়াসেদা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক মিচিকো উয়েদা বলেছেন, ‘আমাদের সেভাবে লকডাউন জারি করা হয়নি। অন্য দেশের তুলনায় করোনার প্রভাবও এখানে কম পড়েছে… তার পরও আত্মহত্যার পরিমাণ বেড়েছে। এতে ধারণা করা যাচ্ছে, অন্য দেশগুলোতেও এ ধরনের কিংবা তার চেয়ে বেশি আত্মহত্যার ঘটনা ঘটার শঙ্কা রয়েছে। সূত্র: এনটিভি

Leave a comment