৪ঠা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ , ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: Md Mahfuz ahmed

আমার সম্পর্কে : প্রতিনিধি
প্রচ্ছদ বিভাগ সিলেট

সাকিব আল হাসানকে হত্যার হুমকি : আদালতে জবানবন্দি দিলেন সেই মহসিন

ফেসবুক লাইভে এসে ক্রিকেটার সাকিব আল হাসানকে হত্যার হুমকি প্রদানকারী মহসিন তালকুদার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

বুধবার বিকেলে সিলেট মহানগর হাকিম ২য় আদালতে বিচারক সাইফুর রহমানের কাছে ১৬৪ ধারায় জবানবন্দি দেন তিনি।

এ তথ্য নিশ্চিত করে সিলেটের জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওকিল উদ্দিন আহমদ বলেন, সাকিব হত্যার হুমকি প্রদানের দায় স্বীকার করে মহসিন তালুকদার আদালতে জবানবন্দি দিয়েছেন। তবে জবানবন্দিতে তিনি কি বলেছেন তার পুরোটা জানতে পারিন। বিদ্যুৎ না থাকায় জবানবন্দির কপি আদালত থেকে সংগ্রহ করা যায়নি।

কলকাতায় কালীপূজায় যাওয়ায় রোববার রাতে ফেসবুক লাইভে এসে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে হত্যার হুমকি দেন সিলেটের সদর উপজেলার টুকের বাজার ইউনিয়নের এই যুবক। এই ভিডিও নিয়ে ব্যাপক সমালোচনার সৃষ্টি হলে তাকে ধরতে তৎপর হয়ে ওঠে আইনশৃঙ্খলা বাহিনী। বিষয়টি আঁচ করতে পেরে আত্মগোপনে চলে যান মহসিন।

মঙ্গলবার সকালে সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পূর্ব পাগলা ইউনিয়নের রণশি গ্রাম থেকে মহসিনকে গ্রেপ্তার করে র‌্যাব। সেখানে স্ত্রীর বড়বোনোর বাড়িতে মহসিন আত্মগোপন করেছিলেন বলে জানায় র‍্যাব।এরআগের রাতেই মহসিন তালুদারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়। জালালাবাদ থানার উপপরিদর্শক (এসআই) মাহবুব মোর্শেদ বাদী হয়ে এ মামলা করেন।

রোববার দিবাগত রাত ১২টা ৭ মিনিটে নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে এই লাইভ ভিডিওটি প্রচার করেন। সম্প্রতি কালীপূজা এক অনুষ্ঠানের নিমন্ত্রণ গ্রহণ করে সাকিবের কলকাতায় যাওয়ায় বিক্ষুব্ধ হয়ে তাকে কুপিয়ে-টুকরো করে হত্যার কথা বলেন এই যুবক। এসময় অকথ্য ভাষায় সাকিবকে গালাগাল করতে থাকেন তিনি।

যদিও সোমবার সন্ধ্যায় নিজের ইউটিউব চ্যানেলে এক ভিডিও বার্তায় সাকিব আল হাসান জানিয়েছেন, তিনি কালীপূজর উদ্বোধন করতে ভারতে যাননি। পূজার পাশে একটি অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন।

মহসিন তার লাইভে নিজের পরিচয় প্রকাশ করে বলেন, সাকিবকে হত্যা করতে প্রয়োজনে তিনি হেঁটেই ঢাকা যাবেন।

এদিকে, এই হুমকি প্রদানের পর বুধবার থেকে সাকিব আল হাসানের নিরাপত্তায় সশস্ত্র নিরাপত্তা রক্ষী নিয়োজিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

Leave a comment