৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ , ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: Md Mahfuz ahmed

আমার সম্পর্কে : প্রতিনিধি
প্রচ্ছদ বিভাগ সিলেট

ফেসবুক লাইভে সাকিবকে হত্যার হুমকি, যুবককে খুঁজছে পুলিশ

বিশ্বসেরা অলরাউন্ডার ও বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক সাকিব আল হাসানকে ফেসবুক লাইভে এসে দা উঁচিয়ে হত্যার হুমকি দিয়েছেন এক যুবক। হুমকি দিয়েই তিনি ক্ষ্যান্ত হননি। সঙ্গে বিশ্রি সব গালাগাল করেন ফেসবুক লাইভে।

হুমকিদাতার বাড়ি সিলেটের সদর উপজেলার শাহপুর তালুকদারপাড়ায়। তার নাম মহসিন তালুকদার।

রোববার রাত ১২টা ০৭ মিনিটে নিজের Mohsin Talukdar নামের ফেসবুক অ্যাকাউন্ট থেকে লাইভে এসে সাকিবকে হত্যার হুমকি দেন তিনি।

চরম আক্রমণাত্মক ভঙ্গিতে তিনি বলেন, ‘তুই দেশে আয়। তোর জন্য রেখেছি (দা তাক করে)। দেখবো তোকে কে রিসিভ করে। আমি মহসিন তালুকদার, লাইভে বলছি, বারবার বলছি, তুই দেখ।’ পুরো লাইভ ভিডিও জুড়েই সাকিবকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন মহসিন।

সম্প্রতি সাকিবের কলকাতা ভ্রমণে কালীপূজার অনুষ্ঠানে যোগদান ও সেলফি তুলতে চাওয়া ভক্তের মুঠোফোন ছুঁড়ে ফেলার খবর নিয়ে জঘন্য ভাষা ব্যবহার করেন তিনি। এছাড়া ‘সাকিব কোয়ারেন্টাইন পালন করেননি’ মর্মেও অসন্তোষ প্রকাশ করেন মহসিন।

হুমকিদাতা জানান, আমার লাইভ যতজন দেখছেন, সবাই শেয়ার করবেন। আমি প্রয়োজনে হেঁটে ঢাকা যাব। (ঢাকা গিয়ে নির্মমভাবে হত্যা করা হবে জানিয়ে) কয়দিন আগে না তুই দাড়ি রাখলি?

এসময় লাইভেই মহসিন সাকিবকে কেটে টুকরো টুকরো করার হুমকি দেন এবং জনসম্মুখে ক্ষমা প্রার্থনার আহ্বানও জানান।

এদিকে রোববার ভোরে আরও একবার লাইভে এসে মহসিন তার ওই উগ্র আচরণের জন্য অনুতপ্ত হন, ক্ষমা চান। তবে সাকিবকে জাতির কাছে ক্ষমা চাওয়ার আহ্বান জানান তিনি।

এ সময় তিনি বলেন, কারো চাপে এখন এ ভিডিওটি নির্মাণ করছেন না বরং সাকিবকে একটা সুযোগ দেয়ার জন্য এবং সাকিবের মতো বাকি সকল সেলিব্রেটিদের সঠিক পথে চলার বার্তা দিতে আবার লাইভ করছেন তিনি।

এই প্রতিবেদন লেখার সময় হুমকি দেয়া লাইভ ভিডিওটি ফেসবুক থেকে সরিয়ে ফেলা হয়েছে।

গত বৃহস্পতিবার ভারতের কলকাতার কাঁকুড়গাছি সম্মিলিত সর্বজনীন শ্যামাপুজো এক অনুষ্ঠানের নিমন্ত্রণ পেয়ে ভারতে যান সাকিব। পরদিন শুক্রবার ফিরে আসেন দেশে।

এর আগে গত ২৯ অক্টোবর আইসিসির এক বছরের নিষেধাজ্ঞা থেকে মুক্ত হন সাকিব। ৬ নভেম্বর যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরেন তিনি। আগামী ২৪ নভেম্বর থেকে শুরু হবে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। এই টুর্নামেন্ট দিয়েই ফেরার প্রতীক্ষায় রয়েছেন তারকা এই অলরাউন্ডার।

Leave a comment