Home » ভারতে গত ২৪ ঘণ্টায় ৭৭ হাজারের বেশি করোনায় আক্রান্ত

ভারতে গত ২৪ ঘণ্টায় ৭৭ হাজারের বেশি করোনায় আক্রান্ত

অনলাইন ডেস্ক: ভারতে গত ২৪ ঘণ্টায় ৭৭ হাজারের বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মহামারী শুরু হওয়ার পর দেশটিতে এটিই একদিনে সর্বোচ্চ সংখ্যক আক্রান্ত।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে এনডিটিভির খবরে এমন তথ্য জানা গেছে। ভারতে এখন পর্যন্ত করোনায় ৬১ হাজার ৫২৯ জনের মৃত্যু হয়েছে। আর সর্বমোট আক্রান্ত হয়েছেন ৩৩ লাখ ৮৭ হাজার মানুষ।

দেশটিতে এখন প্রতিদিন যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের চেয়েও বেশি রোগী শনাক্ত হচ্ছে। শনাক্ত রোগীর তালিকায় বিশ্বে ওই ‍দুটি দেশ যথাক্রমে প্রথম ও দ্বিতীয় স্থানে রয়েছে।

চীন থেকে বিশ্বময় ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বিশ্বে ভারতের চেয়ে বেশি মৃত্যু হয়েছে কেবল দুই আমেরিকা মহাদেশের তিন দেশ যুক্তরাষ্ট্র, ব্রাজিল ও মেক্সিকোতে।

শনাক্ত রোগী বাড়লেও ভারতে এরই মধ্যে সরকারি হিসাবে আক্রান্তদের তিন চতুর্থাংশের বেশি সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

দেশটির গণমাধ্যমের খবর অনুযায়ী, বুধবার থেকে ভারতে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের সম্ভাব্য কোভিড-১৯ টিকার হিউম্যান ক্লিনিকাল ট্রায়ালের দ্বিতীয় ধাপ শুরু হয়েছে।

অক্সফোর্ডের এ সম্ভাব্য টিকাটি পুনের সিরাম ইনস্টিটিউট অব ইন্ডিয়া (এসআইআই) থেকে উৎপাদিত হচ্ছে।

বুধবার ভারতীয় বিদ্যাপীঠ মেডিকেল কলেজ ও হাসপাতালে দুই পুরুষ স্বেচ্ছাসেবীর শরীরে এই টিকা প্রয়োগ করা হয়েছে বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *