Home » লাক্কাতুরা চা-বাগান স্কুল মাঠ থেকে পশুর হাট সরালো প্রশাসন

লাক্কাতুরা চা-বাগান স্কুল মাঠ থেকে পশুর হাট সরালো প্রশাসন

নিজস্ব প্রতিবেদন: সিলেট সদর উপজেলার লাক্কাতুরা চা-বাগানে সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে অস্থায়ী পশুর হাট সরিয়েছে প্রশাসন। সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সুমন্ত ব্যানার্জি ও এয়ারপোর্ট থানার সহকারী কমিশনার প্রভাস কুমার সিনহার নেতৃত্বে এ অভিযান চালানো হয়। উচ্চ আদালতের নির্দেশনার পর বৃহস্পতিবার বেলা সাড়ে ৩টার দিকে অভিযান পরিচালনা করে এ হাট উচ্ছেদ করা হয়।

বিদ্যালয়ের মাঠে পশুর হাট বসানোয় ক্ষুব্ধ হয়ে স্থানীয় বাসিন্দা কাদির আহমদ হাইকোর্টে রিট করেন। এ সংক্রান্ত এক আবেদনের পরিপ্রেক্ষিতে বুধবার (২৯ জুলাই) বিচারপতি তারিক-উল হাকিমের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতের আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মোস্তাক আহমদ চৌধুরী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিতদাস গুপ্ত।

আইনজীবী মোস্তাক আহমেদ চৌধুরী বলেন, ‘কোরবানির ঈদ সামনে রেখে সিলেট সদর উপজেলার লাক্কাতুরা চা-বাগানে সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে অস্থায়ী পশুর হাট বসাতে চিঠি ইস্যু করে উপজেলা নির্বাহী কর্মকর্তা। বিদ্যালয় মাঠে পশুর হাট বসানোয় ক্ষুব্ধ হয়ে স্থানীয় বাসিন্দা কাদির আহমদ হাইকোর্টে রিট দায়ের করেন। ওই রিটের পক্ষে আমি শুনানি করি। আদালত আমাদের শুনানি নিয়ে হাট বসে থাকলে তা অপসারণ করার নির্দেশ দিয়েছেন। একইসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তার ওই চিঠি কেন বাতিল করা হবে না তার কারণ দর্শাতে বলেছেন।’

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *