Home » সিলেটে গরিবের বন্ধু, টিসিবি

সিলেটে গরিবের বন্ধু, টিসিবি

আসন্ন ঈদুল আযহা উপলক্ষ্যে বর্তমান সংকটময় সময়ে নিম্ন ও স্বল্প আয়ের মানুষদের জন্য সিলেটে পণ্য বিক্রি শুরু করেছে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। সিলেট মহানগরীর ৯টি স্থানে গত রবিবার থেকে ডিলারের মাধ্যমে ট্রাকে করে বাজারমূল্যের চেয়ে কম দামে কয়েকটি পণ্য বিক্রি করা হচ্ছে। এতে সিলেটে যেন ‘গরিবের বন্ধু’ হয়ে উঠেছে টিসিবি।

টিসিবি সিলেট আঞ্চলিক কার্যালয় সূত্রে জানা গেছে, সিলেট বিভাগে গত রবিবার (১২ জুলাই) থেকে পণ্য বিক্রি শুরু হয়েছে। একজন ক্রেতা একসঙ্গে ৮০ টাকা দরে ৫ লিটার সয়াবিন তেল, ৫০ টাকা দরে ২ কেজি চিনি ও ৫০ টাকা দরে ১ কেজি মসুর ডাল কিনতে পারবেন। আগামী ২৮ জুলাই পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বিক্রি কার্যক্রম চলবে। তবে সপ্তাহে শুক্র ও শনিবার বন্ধ থাকবে।

নির্ধারিত তারিখ অনুযায়ী সিলেটে নগরীর মাছিমপুরস্থ আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্স, বন্দরবাজার এলাকা (ক্বিনব্রিজের নিচ বা রেজিস্ট্রারি মাঠ), শাহী ঈদগাহ, আলিয়া মাদরাসা মাঠ, বাগবাড়ি পিডিবি কার্যালয়, টিলাগড় পয়েন্ট, আলমপুর টিটিসি, বৈরাতী কমিউনিটি সেন্টার মদিনা মার্কেট এবং আম্বরখানা কলোনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিক্রি হচ্ছে টিসিবির পণ্য।

ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ সিলেট আঞ্চলিক কার্যালয়ের প্রধান মো. ইসমাইল মজুমদার আজ মঙ্গলবার (১৪ জুলাই) এসব তথ্য সিলেটভিউকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, সিলেট নগরীর ৯টি স্থানে ১২ জন ডিলারের মাধ্যমে কম দামে পণ্য বিক্রি করা হচ্ছে। তবে সব ডিলার একসাথে নয়, বাই রোটেশনে প্রতিদিন ৯ জন ডিলার বিক্রি করছেন এসব পণ্য।

এদিকে, করোনার এই সময়ে সামাজিক দূরত্ব তথা ক্রেতারা যাতে ৩ ফুট দূরত্ব বজায় রাখেন, সেজন্য টিসিবি সচেষ্ট রয়েছে বলেও জানান ইসমাইল মজুমদার।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *