৭ই জুলাই, ২০২০ ইং , ২৩শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: mahfuz ahmed

আমার সম্পর্কে : প্রতিনিধি
প্রচ্ছদ বিভাগ সিলেট

সিলেটে রাতের আঁধারে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ কেটে নিয়েছে দুর্বৃত্তরা

সিলেটের রাতের আঁধারে কানাইঘাটে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ কেটে দেয় দুর্বৃত্তরা। পরে স্থানীয় প্রশাসন ও জনগণের সহযোগিতায় সে বাঁধ দ্রুতগতিতে মেরামত করে পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ। এতে কানাইঘাট উপজেলাবাসী ভয়াবহ বন্যার হাত থেকে রক্ষা পান। গতকাল রোববার (২৮ জুন) কানাইঘাট বাজারের প্রায় ৩ কিলোমিটার উজানে এ ঘটনা ঘটে।

বাংলদেশ পানি উন্নয়ন বোর্ড’র নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ শহীদুজ্জামান সরকার জানান, গতকাল রোববার রাতের আঁধারে কতিপয় অসাধু ব্যক্তি সিলেট জেলার কানাইঘাট বাজার থেকে প্রায় ৩ কিলোমিটার উজানে সুরমা নদীর ডান তীরের বন্যা নিয়ন্ত্রণ বাঁধটি কেটে দেয়। পরে স্থানীয় জনগণ ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ ক্ষতিগ্রস্ত বন্যা নিয়ন্ত্রণ বাঁধটি গতকাল দ্রুতগতিতে মেরামত করে।

তিনি বলেন, এসময় পানি সমতল বিপদসীমার উপরে থাকায় কানাইঘাট উপজেলাবাসী ভয়াবহ বন্যার হাত থেকে রক্ষা পেয়েছেন।

এ ধরনের ধ্বংসাত্মক কর্মকাণ্ড প্রতিহত করতে ভবিষ্যতে সকলকে সচেতন থাকা এবং বন্যা নিয়ন্ত্রণ বাঁধ কোথাও ক্ষতিগ্রস্ত হলে তা দ্রুত বাংলদেশ পানি উন্নয়ন বোর্ডকে অবহিত করার জন্য সবাইকে অনুরোধ করেছেন মুহাম্মদ শহীদুজ্জামান সরকার।

এ বিষয়ে কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামসুদ্দোহা পিপিএম আজ সোমবার (২৯ জুন) বলেন, এ ব্যাপারে ইউএনও (উপজেলা নির্বাহী কর্মকর্তা) মহোদয় বাদি হয়ে থানায় সাধারণ ডায়েরি করেছেন। ঘটনাটি রাতের আঁধারে ঘটায় কাউকে চিহ্নিত করতে পারিনি। এ বিষয়ে তদন্ত চলছে।

ওসি বলেন, ‘তবে স্থানীয়দের বক্তব্য- বাঁধটি ক্ষতিগ্রস্ত করার জন্য নয়, এই স্থানে জলাবদ্ধতা সৃষ্টি হওয়ার কারণে বাঁধের কিছু অংশ কেটে হয়তো জল নিষ্কাশনের ব্যবস্থা করেছে কেউ। ’

এ বিষয়ে জানতেউ পজেলা নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খানের ফোনে কল দিলে তিনি ‘ব্যস্ত আছেন’ জানিয়ে ক্ষুদেবার্তা পাঠান এবং পরে এ বিষয়ে কথা বলবেন বলে জানান।

Leave a comment