Home » করোনা, ১৫ দিনে আক্রান্ত ১ লাখ, সংক্রমণের শীর্ষ সাতে ভারত

করোনা, ১৫ দিনে আক্রান্ত ১ লাখ, সংক্রমণের শীর্ষ সাতে ভারত

করোনাভাইরাস মহামারির নিয়ন্ত্রণ হারাচ্ছে ভারত, হু হু করে বাড়ছে সংক্রমণের হার। গত তিনদিন ধরে সেখানে নতুন রোগী শনাক্ত হয়েছে অন্তত আট হাজার করে, রোজই ভাঙছে আগের দিনের রেকর্ড। মাত্র দু’সপ্তাহের মধ্যেই প্রতিবেশী দেশটিতে আক্রান্ত হয়েছে এক লাখেরও বেশি মানুষ।

বুধবার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ৮ হাজার ৯০৯ জনের শরীরে ধরা পড়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। সেখানে এখন পর্যন্ত এটাই একদিনে সর্বোচ্চ রোগী শনাক্তের রেকর্ড। মঙ্গলবারই করোনায় আক্রান্তের সংখ্যা দুই লাখ ছাড়িয়েছিল ভারতে। এখন পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৭ হাজার ৬১৫ জন। বিশ্বের সর্বোচ্চ করোনা সংক্রমিত দেশের তালিকায় তারা এখন রয়েছে সপ্তম স্থানে।

ভারতে যে হারে সংক্রমণ বাড়ছে তাতে কয়েকদিনের মধ্যেই দেশটি ইতালিকেও ছাড়িয়ে যাবে বলে ধারণা করা হচ্ছে।ভারতীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ১ লাখ ১ হাজার ৪৯৭ জন। অর্থাৎ আক্রান্তদের প্রায় অর্ধেকই সুস্থ হয়ে উঠেছেন। দেশটিতে এ পর্যন্ত মারা গেছেন ৫ হাজার ৮১৫ জন।

ভারতীয় রাজ্যগুলোর মধ্যে এখনও সর্বাধিক আক্রান্ত মহারাষ্ট্রে। সেখানে ৭২ হাজারেরও বেশি মানুষ এ ভাইরাসে আক্রান্ত হয়েছে, মারা গেছে প্রায় আড়াই হাজার। এর পরেই রয়েছে তামিলনাড়ু, দিল্লি, গুজরাট ও রাজস্থান।

সূত্র: এনডিটিভি

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *