Home » জিও-তে বিনিয়োগে আগ্রহী আরও দুই বিদেশি সংস্থা

জিও-তে বিনিয়োগে আগ্রহী আরও দুই বিদেশি সংস্থা

সিল্ভার লেক এবং ফেসবুকের জিও-তে বিনিয়োগের পর মুকেশ অম্বানি ফের এশিয়ার ধনীতম ব্যাক্তিদের মধ্যে প্রথম স্থানে উঠে এসেছেন। জানা গিয়েছে জিওতে বিনিয়োগ করতে আগ্রহী আরও দুই বিদেশি সংস্থা। তার মধ্যে আমেরিকার জেনারেল আটলান্তিক সহ সৌদি আরবের এক সংস্থাও রয়েছে। এই দুই সংস্থার তরফে জিওতে বিনিয়োগ করা হলে তার প্রভাব সুদূরপ্রসারী হবে বলে মনে করছেন অনেকে।

আমেরিকার সংস্থা জেনারেল আটলান্টিক এর আগে একাধিক কোম্পানিতে বিনিয়োগ করেছে। জানা গিয়েছে তারা জিওতে প্রায় সাড়ে আট থেকে নয় কোটি ডলার বিনিয়োগের কথা ভাবছে। আগামী মাসেই এই নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হতে পারে বলেও জানা গিয়েছে।

যদিও এর আগে দুই কোম্পানির সঙ্গে চুক্তির ফলে ফের চাঙ্গা হয়ে উঠেছে জিও। এর আগে ফেসবুক জিওর ১০ শতাংশ অংশ কিনে নিয়েছিল। যা ভারতীয় বাজারে যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে মনে করছেন অর্থনৈতিক বিশেষজ্ঞরা। পাশপাশি সৌদি সংস্থার তরফে বেশ বড় অঙ্কের বিনিয়োগের কথা জানা গিয়েছে।

বিনিয়োগকারীদের তরফে জানা গিয়েছে দ্রুত ভারতীয় বাজারে এক গুরুত্বপূর্ণ জায়গা দখল করবে জিও। পাশাপাশি ব্যবসায়িক ক্ষেত্রেও যথেষ্ট গুরুত্বপূর্ণ জায়গা দখল করবে এই কোম্পানি। পাশপাশি ডিজিটাল দুনিয়াতেও জিও যথেষ্ট বড় ভূমিকা নেবে বলে মনে করা হচ্ছে।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *