Home » বিএনপি’র নতুন কর্মসূচি আসছে রবিবার

বিএনপি’র নতুন কর্মসূচি আসছে রবিবার

শুদ্ধবার্তাটোয়েন্টিফোরডটকম: দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে নতুনভাবে কর্মসূচি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। শনিবার (২১ এপ্রিল) রাতে স্থায়ী কমিটির জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামীকাল রবিবার (২২ এপ্রিল) সকালে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ এ কর্মসূচি গণমাধ্যমে জানাবেন।
জানতে চাইলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘দলীয় চেয়ারপারসনের মুক্তির দাবিতে নতুন কর্মসূচি দেওয়া হবে। কালকে (রবিবার) এটা কেন্দ্রীয় কার্যালয় থেকে ঘোষণা দেওয়া হবে।’
বিএনপির স্থায়ী কমিটির সূত্রে জানা গেছে, শনিবার সন্ধ্যা থেকে রাত প্রায় ৯টা পর্যন্ত অনুষ্ঠিত এ বৈঠকে খালেদা জিয়ার অসুস্থতা, তার মুক্তির দাবিতে নতুন কর্মসূচি প্রণয়ন এবং গাজীপুর সিটি করপোরেশনে ২০ দলীয় জোটের একক প্রার্থী নির্ধারণ নিয়ে আলোচনা হয়েছে। এ ছাড়া কারাবন্দি খালেদা জিয়ার সঙ্গে নেতাকর্মীদের সাক্ষাতে বাধা এবং জামায়াতের আচরণ নিয়েও আলোচনা হয়।
বৈঠকে খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে কয়েকটি বিষয় আলোচনায় এসেছে। একটি হচ্ছে, তিনি সত্যিই অসুস্থ কিনা, হয়ে থাকলে তার সঙ্গে সাক্ষাতে কেন বাধা আসছে; দ্বিতীয়ত, এর পেছনে সরকারের বা অন্য কোনও পক্ষের রাজনীতি রয়েছে কিনা। আর রাজনীতি থাকলেও তা কেন এবং তৃতীয়ত, খালেদা জিয়ার স্বাস্থ্য ঠিক রয়েছে এবং তার সঙ্গে সাক্ষাতে সরকারই বাধা তৈরি করেছে।
এক্ষেত্রে তৃতীয় কারণই যদি সত্য হয় তাহলে তা মোকাবিলা করা অনেক কঠিন বলে আলোচনা হয়েছে বৈঠকে।’

 

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *