Home » অবশেষে জানা গেল সেই ফিনল্যান্ডের নাগরিকের তথ্য

অবশেষে জানা গেল সেই ফিনল্যান্ডের নাগরিকের তথ্য

কিছুটা সুস্থতা বোধ করার পর ওসমানী হাসপাতাল থেকে ছাড়পত্র নিতে ছটপট করছেন ফিনল্যান্ডের নাগরিক মি. মার্কু (৪৫)। তাকে বাংলাদেশে নিযুক্ত ফিনল্যান্ডের কনসাল জেনারেলের জিম্মায় ছেড়ে দেয়া হবে বলে জানিয়েছেন ওসমানী হাসপাতালের উপ-পরিচালক ডা: হিমাংশু লাল রায়।
তিনি জানান, ফিনল্যান্ডের কনসাল জেনারেল মোহাম্মদ আজিজ খানের সাথে সোমবার সকালে তার কথা হয়েছে। তাঁর (কনসাল জেনারেল) তাকে এ হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হবে। মি: মার্কুর অবস্থা সুস্থতার দিকে জানিয়ে ডা: হিমাংশু বলেন, ভর্তির দিন ওই ব্যক্তি সংজ্ঞাহীন ছিলেন। রবিবার থেকে তার জ্ঞান ফিরেছে। বর্তমানে তিনি কথা বলতে পারছেন।
ডা: হিমাংশু লাল রায় ফিনল্যান্ডের এই নাগরিকের শরীরে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ‘কোনো লক্ষণ না’ থাকলেও তিনি ডায়াবেটিস ও লিভার রোগ জনিত সমস্যায় ভুগছেন। ওই ব্যক্তি মাদকাসক্ত এবং ‘ভবঘুরে’ বলেও জানান তিনি। তিনি এর আগেও একবার হাসপাতালে চিকিৎসা নিয়েছেন বলে জানান তিনি।
শনিবার সিলেট নগরীর মীরবক্সটুলায় সড়কের পাশে একটি ভবনের সম্মুখে সংজ্ঞাহীন অবস্থায় পড়ে থাকা ফিনল্যান্ডের পর্যটককে ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়। সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ১ নং ওয়ার্ডে তাকে ভর্তি করা হয়।
সিলেট মহানগর পুলিশের অতিরক্ত উপ-কমিশনার(মিডিয়া) জেদান আল মুসা জানান, প্রায় দুই মাস আগে ফিনল্যান্ডের ওই পর্যটক বাংলাদেশে ঘুরতে আসেন। গত প্রায় দেড় মাস ধরে তিনি সিলেট নগরীর হাওয়াপাড়াস্থ হোটেল নাজালের ৩০ নম্বর রুমে অবস্থান করছিলেন। অসুস্থতাবোধ করায় কিছুদিন আগে তিনি সিলেট ওসমানী হাসপাতালে চিকিৎসা নেন। শনিবার ফের অসুস্থতাবোধ করায় তিনি হাসপাতালের দিকে যাচ্ছিলেন। পথে বিকাল ৫টার দিকে মীরবক্সটুলাস্থ খয়রুন ভবনের সম্মুখে তিনি হঠাৎ অজ্ঞান হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে অ্যাম্বুলেন্সযোগে সদর হাসপাতালে ভর্তি করে। পরে তাকে ওসমানী হাসপাতালে স্থানান্তর করা হয়।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *