৮ই এপ্রিল, ২০২০ ইং , ২৫শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: আশফাকুর রহমান

আমার সম্পর্কে : বার্তা বিভাগ প্রধান
প্রচ্ছদ বিভাগ সিলেট

রাগীব-রাবেয়া মেডিক্যাল কলেজের ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি

সিলেট জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিক্যাল কলেজের ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি আজ (২৪ মার্চ) মঙ্গলবারও অব্যাহত রয়েছে।  চিকিৎসাসেবা প্রদানের সময় সুরক্ষা পোশাক সরবরাহের নিশ্চয়তা না পাওয়ায় গতকাল সোমবার (২৩ মার্চ) সকাল থেকে তারা এ কর্মবিরতি পালন করছেন।

এদিকে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, পিপিই ছাড়া সবধরণের সুরক্ষা সামগ্রী হাসপাতালে কর্মরত সবাইকে সরবরাহ করা হয়েছে। পিপিই সরবরাহ করার জন্য বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠানকে অর্ডার দেয়া হয়েছে। তাদের কাছ থেকে পিপিই পাওয়া গেলে চিকিৎসক এবং সংশ্লিষ্টদের মাঝে সরবরাহ করা হবে।
জানা গেছে,  রাগীব-রাবেয়া মেডিক্যাল কলেজে প্রায় ১৫০ জনের মতো ইন্টার্ন চিকিৎসক রয়েছে। করোনাভাইরাস সংক্রমনের খবর পাওয়ার পর থেকে এসব চিকিৎসকরা ব্যক্তিগত সুরক্ষার জন্য পোশাকের জন্য হাসপাতাল কর্তৃপক্ষকে বলে আসছিলেন। গত দুইদিন আগে করোনা ভাইরাস সংক্রমিত সন্দেহভাজন রোগীদের চিকিৎসা দিতে গিয়ে দুইজন ইন্টার্ন চিকিৎসক অসুস্থ হয়ে পড়েন। এরপরও হাসপাতাল কর্তৃপক্ষ পিপিই প্রদানের নিশ্চয়তা না দেয়ায় তারা সোমবার সকাল থেকে কর্মবিরতিতে গেছেন।
নাম প্রকাশে অনিচ্ছুক একজন ইন্টার্ন চিকিৎসক জানান, আমরা দেড়শো জনের মতো ইন্টার্ন চিকিৎসক রয়েছি। প্রতিদিন করোনাভাইরাস সংক্রমিত সন্দেহজনক রোগী হাসপাতালে আসছেন। তাদের সেবা দিতে গিয়ে অনেকে আতংকিত এবং অসুস্থ হয়ে পড়ছেন। আমরা চিকিৎসার কাজে জন্য হাসপাতাল কর্তৃপক্ষের কাছে পিপিই প্রদানের দাবি গত কয়েকদিন ধরে জানিয়ে আসছিলাম। পিপিই সরবরাহের নিশ্চয়তা না পেয়েই আমরা কর্মবিরতিতে গিয়েছি। এ বিষয়ে নিশ্চয়তা পেলে আমরা আবার কাজে যাবো।
তবে আজও কর্তৃপক্ষ কোনো আশ্বাস প্রদান করেননি বলে ওই ইন্টার্ন চিকিৎসক জানান।

Leave a comment