৩রা এপ্রিল, ২০২০ ইং , ২০শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

বার্তাটি লিখেছেন: shuddhobarta24@

আমার সম্পর্কে : This author may not interusted to share anything with others
প্রচ্ছদ বিভাগ সাহিত্য

জন্মের ৩২ বছর পূরবে অন্তর চোখ দিয়ে দেখা মুক্তিযুদ্ধের ওপর অসধারণ বই “নাইনটিসিক্স আওয়ার্স ইন টর্চার সেল”

ঢাকায় অমর একুশে বইমেলা এবং সিলেটে প্রথম আলো বই মেলায় পাওয়া যাচ্ছে তরুণ লেখক “মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজের মেধাবী ছাত্রী চলমান এস এস সি পরীক্ষার্থী সুরাইয়া মঈন ফ্লোরার অসাধারণ লেখা মুক্তিযুদ্ধের বই “নাইনটিসিক্স আওয়ার্স ইন টর্চার সেল”। বইটি প্রকাশ করেছে বাসিয়া প্রকাশনী।

সুরাইয়া মঈন ফ্লোরা সিলেটের সন্তান। তার জন্ম বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের ‘শেখের গাও’ গ্রামে।

জন্মের ৩২ বছর পূর্বে অন্তর চোখ দিয়ে দেখা মহান মুক্তিযুদ্ধে নিরীহ বাঙালীর উপর হানাদার ও তাদের দোসরদের বর্বর নির্যাতনের এক জীবন্ত আখ্যান- নাইনটিসিক্স আওয়ার্স ইন টর্চার সেল।

বইটির লেখক বাংলাদেশের অহংকার মুক্তিযুদ্ধোত্তর প্রজন্মের প্রতিনিধি সুরাইয়া মঈন ফ্লরা। মুক্তিযুদ্ধের ওপর এটি তার দ্বিতীয় গ্রন্থের দ্বিতীয় সংস্করণ। প্রচন্ড দেশপ্রেমের আবহে লেখা স্বল্প পরিসরের এই বইটি হতে পারে প্রতিটি বাঙালী পরিবারের ঐতিহ্য।

সুদৃঢ় মনোবল এবং দুর্বিনীত দেশপ্রেম হানাদারদের ঘৃণা ও বর্বর নির্যাতনে মৃত্যু পথযাত্রী ক্ষতবিক্ষত এক কিশোর চিহ্ন বিচ্ছিন্ন দেহ প্রাণ ধরে রাখতে পারে তার এক উজ্জ্বল আখ্যান “নাইনটিসিক্স আওয়ার্স ইন টর্চার সেল”।

লেখকের বাবা মন্ত্রিপরিষদ পরিষদ বিভাগের সাবেক অতিরিক্ত সচিব ও বর্তমান সিআরভিএস-এর কান্ট্রি কো-অর্ডিনেটর মঈন উদ্দিন।

ঢাকার অমর একুশে বই মেলায় বইটি পাওয়া যাচ্ছে বাসিয়া প্রকাশনীর ৭১৫ নম্বর বুকস্টলে ( সোহরাওয়ার্দী উদ্যান)। মেলার বাইরে বইটি হাতে পেতে – ফোন করুন: ০১৭০৮১৬৬২৩৯ (বাসিয়া প্রকাশনী) এবং রকমারি ডট কমে।

Leave a comment